১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:০৭

হাসানাত পুত্র মেয়র সাদিক অনুসারী রইজ মান্না সহ ১০ জনকে নগরের কালীবাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ

বরিশাল অফিস:
  • আপডেট সময়ঃ রবিবার, মে ১৪, ২০২৩,
  • 1356 পঠিত

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আব্দুল্লাহ’র পুত্র বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্নাসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আওয়ামী লীগ মনোনীত বঙ্গবন্ধুর ভাগ্নে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র পদের নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের কর্মীদের কুপিয়ে জখম করার ঘটনায় তাদের গ্রেপ্তার করে কাউনিয়া থানা পুলিশ। রোববার গভীর রাতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়াত সাদিক আব্দুল্লাহর বাসার পেছন থেকে পালিয়ে যাওয়ার সময় তাদের গ্রেপ্তার করা হয়।

শীর্ষস্থানীয় ছাত্রলীগ নেতাসহ তার ১০ কর্মীকে গ্রেপ্তারের বিষয়টি রাত ১টার দিকে নিশ্চিত করেন কাউনিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক এসআই সাইদুল হক।

মেয়র সাদিকপন্থী ছাত্রলীগ নেতা রইজ আহমেদ মান্না’র বিরুদ্ধে এর আগেও নৌকার প্রার্থীর অনুসারীদের অস্ত্র ঠেকিয়ে হুমকি ধামকি দেয়ায় কাউনিয়া থাকায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিলো।

 

পুলিশ জানায়, রোববার সন্ধ্যায় নগরীর কাউনিয়া মহাশ্মশান এলাকায় নৌকা প্রার্থীর কর্মী মনা আহম্মেদ, আব্দুল হালিম, মো. জাহিদ এবং সুজনের ওপর ছাত্রলীগ নেতা মান্না সদলবলে হামলা চালিয়ে তাদের কুপিয়ে জখম করে। অবশ্য বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহম্মেদ মান্না তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগে অস্বীকার করেছেন।

 

আহত মনার ছেলে ইরফান সাংবাদিকদের  বলেন, সন্ধ্যায় কাউনিয়া মহাশ্মশান এলাকায় নৌকার পক্ষে প্রচারে যান তার বাবাসহ ৬/৭ জন। এ সময় মহানগর ছাত্রলীগের আহবায়ক মান্নার নেতৃত্বে অর্ধশত ‘ক্যাডার’ তাদের ওপর হঠাৎ হামলা করে।

 

“একপর্যােয়ে তারা রড দিয়ে পিটিয়ে বাবার মাথা ফাটিয়ে দিয়েছে। অপর তিনজনকে বেধরকভাবে রড দিয়ে পিটিয়েছে।”

ইরফান জানান, আহত সবাই গুরুত্বর অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মামলার পস্তুতি চলছে বলে জানায়।

নৌকার নির্বাচনী প্রচারণা প্রধানের দায়িত্বে থাকা লস্কর নুরুল বলেন, “ঘটনা শুনেছি। এ ঘটনায় অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

মহানগর পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, “ঘটনা ঘটেছে। এখনও নির্বাচনী কোনো কার্যক্রম শুরু হয়নি। যারাই জড়িত থাকুক না কেন কঠোর হস্তে দমন করা হবে। আমি সেই নির্দেশনা দিয়েছি।

এর আগে গত ৬ মে রাত পৌনে একটায় বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে মিছিল করায় মহানগর ছাত্রলীগের আহবায়কের নেতৃত্বে দুই কর্মীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে কাউনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এর আগে গত ৭ মে কাউনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন নগরীর ২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের কর্মী মো. সোহাগ।

জিডিতে মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাইসহ ১৭ জনের নামসহ অজ্ঞাত পরিচয় আরও ১৫ জনের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকির অভিযোগ করা হয়।

 

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী’র ব্যক্তিগত সহকারী মোঃ রুবেল জানিয়েছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত কে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র পদে মনোনীত করায় বরিশালের জনগন উৎফুল্ল হয়ে কাজ করে যাচ্ছে।নৌকার পক্ষে কাজ করতে গিয়ে হামলায় গুরুতর আহত হওয়ার ঘটনা শোনা মাত্রই বরিশাল শেরই বাংলা মেডিকের কলেজ হাসপাতালে চিকিৎসাধীন কর্মীদের দেখতে ছুটে যান মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo