১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:২৯

প্রধানমন্ত্রী’র নির্দেশনা অনুযায়ী বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা!

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ সোমবার, মে ১৫, ২০২৩,
  • 780 পঠিত

সাংগঠ‌নিক কার্যক্রম তরা‌ন্বিত করার জন‌্য ব‌রিশাল মহানগর ছাত্রলী‌গের কমি‌টি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সোমবার (১৫ মে) রা‌তে ছাত্রলী‌গের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছাত্রলী‌গের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ব‌লেন, তিন মা‌সের জন‌্য বরিশাল মহানগর ছাত্রলী‌গের ক‌মি‌টির অনুমোদন দেয়া হ‌য়ে‌ছি‌ল। দেশরত্ন শেখ হা‌সিনার নি‌র্দেশনা অনুযায়ী সংগঠ‌নের কার্যক্রম ত্বরা‌ন্বিত কর‌তে এ ক‌মি‌টি বিলুপ্ত ঘোষণা করা হ‌য়ে‌ছে।

২০২২ সালের ২৩ জুলাই রইস আহ‌ম্মেদ মান্নাকে আহ্বায়ক করে ৩২ সদস্যের তিন মাসের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

কমিটি অনুমোদনের পর সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ লাইভে বলেছিলেন, তার হয়ে কাজ করায় কমিটির পদ দিয়ে পুরস্কৃত করা হয়েছে। পদ পাওয়ার পরে পূর্বের থেকেও নানান বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন ছাত্রলীগের একাধিক নেতৃবৃন্দ। সর্বশেষ আওয়ামী লীগ মনোনীত আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে কাজ না করতে কর্মীদের মারধর ও পিস্তল ঠেকিয়ে হুমকি ধামকি দেন । পরপর দুটি ঘটনার সূত্র ধরে ১৪ মে রাতে মেয়র সাদিক অনুসারী মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহ‌ম্মেদ মান্না সহ ১৩ জনকে মেয়রের বাসার পিছন থেকে পালিয়ে যাওয়ার সময় গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। এরপরই মূলত কমিটি বিলুপ্তির ঘোষণা এলো। এদিকে বরিশাল মহানগর ছাত্রলীগ এর এই কমিটি বিলুপ্তির ঘটনা প্রকাশের পরপরই বরিশাল নগরীর বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও আঃলীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের অনুসারী ছাত্রলীগ নেতা কর্মীরা।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo