১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৩৫

বিসিসি নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে আপিল করবেন না দুই মেয়র প্রার্থী

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩,
  • 58 পঠিত

আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বাতিল হওয়া চার প্রার্থীর মধ্যে দুইজন আপিল করবেন। একজন এখনও সিদ্ধান্ত নেননি। আরেকজন আপিল করবেন না বলে প্রতিবেদককে বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে জানান।

যথা সময়ে উপস্থিত না হওয়ায় প্রার্থিতা বাতিল হয় স্বতন্ত্র প্রার্থী লুৎফুল কবিরের। তিনি জানান, যেহেতু মনোনয়ন বাতিল হয়েছে এখন আর আবেদন করবো না। আমি প্রথমবার মনোনয়ন দাখিল করেছিলাম। এ বছর আর চেষ্টা করবো না।সৈয়দ ইছহাক মোহাম্মদ আবুল খায়ের বলেন, প্রার্থিতা বাতিল হয়েছে শুনেছি। তবে আবেদন করার সময়কালের মধ্যে আবেদন করবো কিনা এ বিষয়ে সিদ্ধান্ত নেবো আপাতত কিছু বলতে চাচ্ছি না।

মনোনয়ন বাতিল হওয়া আরেক মেয়র প্রার্থী আসাদুজ্জামান বলেন, কী কারণে কমিশন মনোনয়ন বাতিল করেছেন তা জানি না। যে কারণেই হোক প্রার্থিতা ফিরে পেতে আপিল করবো। আমি চাই নির্বাচনে জয়-পরাজয় বিবেচনা না করে ভোটে মেয়র পদে অংশ নিতে। প্রার্থী নেছারউদ্দিন বলেন, কমিশন থেকে সকাল ১০টায় উপস্থিত হতে বলেছিলেন। কিন্তু ঝড়ের কারণে সঠিক সময়ে উপস্থিত হতে পারিনি। এজন্য প্রার্থিতা বাতিল করা হয়েছে। তাদের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আমি আপিল করবো। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়েছে, ১৮ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই। ১৯ থেকে ২১ মে পর্যন্ত বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন। ২২ থেকে ২৪ তারিখের মধ্যে আপিলের রায় ঘোষণা করা হবে। প্রসঙ্গত, মেয়র পদে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির মোঃ ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র মোঃ কামরুল আহসান রুপন ও আলী হোসেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo