১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:২৪

প্রথম হজ ফ্লাইট রোববার ভোরে, যাত্রী ৪১৯

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, মে ২০, ২০২৩,
  • 61 পঠিত

 

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন (৯ জিলহজ) হজ অনুষ্ঠিত হবে বলে। এরই প্রেক্ষিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রোববার (২১ মে) দিবাগত রাত ৩টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে প্রথম হজ ফ্লাইট পরিচালনা করবে। এ ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী থাকবেন বলে জানিয়েছেন বিমানের মুখপাত্র ও মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন হজযাত্রী পবিত্র হজ পালন করতে যাচ্ছেন। এর মধ্যে ১৬২টি ফ্লাইটে ৬১ হাজার যাত্রী নেবে বিমান বাংলাদেশ। এছাড়া ৫৩টি ফ্লাইটে ফ্লাইনাস এয়ারলাইন্স নেবে ২০ হাজার এবং ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার হজ যাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স।

হজক্যাম্পের পরিচালক বলেন, এবার সৌদি-পর্বের ইমিগ্রেশন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরেই হবে। ফলে জেদ্দায় বিমান থেকে নেমে যাত্রীরা কোনো ভোগান্তি ছাড়াই হোটেলে যেতে পারবেন।

তিনি বলেন, আশকোনা হাজ ক্যাম্পে ২৪টি শীততাপ নিয়ন্ত্রিত ডরমেটরিতে হজ যাত্রীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। এ বছর ১ লাখ ২২ হাজার যাত্রী হজে যাচ্ছেন। ২১ মে থেকে ২২ জুন পর্যন্ত চলবে হজ ফ্লাইট। ঢাকার হজযাত্রীদের ফ্লাইটের ৭ ঘণ্টা আগে এবং ঢাকার বাইরের হজযাত্রীদের অন্তত তিন দিন আগে হজ ক্যাম্পে হাজির হতে বলা হয়েছে।

এর আগে, শুক্রবার (১৯ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আশকোনা এলাকার হাজী অফিসে হজ কর্মসূচি-২০২৩ (১৪৪৪ হিজরি) উদ্বোধন করেন।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo