২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:১৪

বরিশালে নৌকার প্রচারপ্রচারনায় কেন্দ্রীয় যুবলীগের কমিটি গঠন

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, মে ২০, ২০২৩,
  • 61 পঠিত

নির্বাচন পরিচালনা কমিটি ও সমন্বয় টিম নামে এ দুটি কমিটির অধীনে নগরীর ৩০টি ওয়ার্ডের প্রতিটির জন্য তিনজন করে একটি দল গঠন করে দেওয়া হয়েছে্

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে প্রচার পরিচালনায় আওয়ামী লীগের কেন্দ্র থেকে কমিটি গঠনের পর এবার কমিটি করেছে কেন্দ্রীয় যুবলীগও।

চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে দুটি কমিটি গঠন করা হয়েছে বলে শনিবার যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নির্বাচন ‘পরিচালনা কমিটি’ ও ‘সমন্বয় টিম’ নামে এ দুটি কমিটির অধীনে নগরীর ৩০টি ওয়ার্ডে তিনজন করে একটি দলে দায়িত্ব পালন করবেন।

এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি ও খোকন সেরনিয়াবাতের বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহকে ‘টিম লিডার’ করে কমিটি গঠন করে বাংলাদেশ আওয়ামী লীগ।

দুই ভাইয়ের ‘রাজনৈতিক ও পরিবারিক বিরোধের’ বিষয় নিয়ে বরিশালের নির্বাচনী মাঠে আলোচনার মধ্যে গত বুধবার নয় সদস্যের এ টিম ঘোষণা করে কেন্দ্র।

কেন্দ্রীয় যুবলীগ গঠিত কমিটির বিষয়ে চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য নিজামুল ইসলাম নিজাম। তিনি বলেন, “কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী তাদের নিয়ে কাজ করব।”

বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটির আরেক সদস্য মাহমুদুল হক খান মামুন বলেন, “নির্বাচনের সময় পাশাপাশি জেলা-উপজেলার নেতা-কর্মীরা এসে প্রচার কার্যক্রমে অংশ নেয়। আমরাও ঢাকাসহ বিভিন্ন এলাকায় গিয়ে প্রচার চালিয়েছি। সেই অনুযায়ী কেন্দ্র এ টিম গঠন করেছে।”

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুটি কমিটির মধ্যে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা ছয় এবং সমন্বয় কমিটির ১৯।

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক করা হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেলকে। কমিটির পাঁচজন যুগ্ম আহ্বায়ক হলেন-যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মুহম্মদ বদিউল আলম, প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, তাজ উদ্দিন আহমেদ, মো. জসিমউদ্দিন মাতুব্বর এবং সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত) কাজী মো. মাজাহারুল ইসলাম।

সমন্বয়ক টিমের সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, আবু মুনির মো. শহীদুল হক চৌধুরী রাসেল ও মশিউর রহমান চপল, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক আসিফ আলী খান রাজীব, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, তথ্য ও গবেষণা সম্পাদক মীর মো. মহিউদ্দিন, জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক শাহীন মালুম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফরিদ রায়হান, ক্রীড়া সম্পাদক নিজামউদ্দিন চৌধরী পারভেজ, ধর্ম বিষয়ক সম্পাদক খলিলুর রহমান সরদার, মহিলা বিষয়ক সম্পাদক মুক্তা আক্তার, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, বরিশাল মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল হক নিজাম, যুগ্ম আহ্বায়ক মেজবাহউদ্দিন জুয়েল, বরিশাল জেলা যুবলীগ সভাপতি জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক ফজলুল করীম শাহীন।

এদের মধ্যে জাকির হোসেন ও ফজলুল করীম বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহপন্থি হিসেবে পরিচিত।

নগরীর ৩০টি ওয়ার্ড কমিটির মধ্যে নয়টিতে দুজন করে এবং ২১টিতে তিনজনকে প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে।

দায়িত্ব পাওয়া নেতারা ঢাকা, চট্টগ্রাম, মুন্সিগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, নীলফামারী, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা এবং ভোলা থেকে বরিশালে যাবেন।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo