২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:৩৮

বরিশাল সিটি নির্বাচনে ৮৮ কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বুধবার, মে ২৪, ২০২৩,
  • 37 পঠিত

পুলিশের সূত্র জানায়, এবারের বরিশাল সিটি নির্বাচনে মোট ১২৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ ও ২৭টি ঝুঁকিপূর্ণ। সে সঙ্গে ১১টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে ঘোষণা দেয়া হয়েছে।

আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মোট ১২৬টি ভোটকেন্দ্র রয়েছে। এর মধ্যে ৮৮টি কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। পুলিশের সূত্র জানায়, এবারের বরিশাল সিটি নির্বাচনে মোট ১২৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ ও ২৭টি ঝুঁকিপূর্ণ। সে সঙ্গে ১১টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। বরিশাল সিটি করপোরেশনের সহকারী রির্টানিং অফিসার মনিরুল ইসলাম বলেন, ‘সাধারণ কেন্দ্রগুলোতে ২০ থেকে ২২ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। তবে ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্তত চার থেকে পাঁচজন সদস্য বেশি থাকবেন। পাশাপাশি সকল কেন্দ্রেই জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ নিয়োজিত থাকবেন।
‘সামনে আমাদের সভা রয়েছে। সভায় নেয়া সিদ্ধান্ত মোতাবেক জানানো হবে, ঝুঁকিপূর্ণ, অধিক ঝুঁকিপূর্ণ ও সাধারন ভোটকেন্দ্রগুলোতে ঠিক কতজন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।’
এ সময় স্থান ও পরিবেশ বিবেচনায় ঝুঁকিপূর্ণ, অধিক ঝুঁকিপূর্ণ ও সাধারণ ভোটকেন্দ্রগুলো বিন্যাস করা হয় বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo