২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:২১

বুকভরা আশা নিয়ে বিসিসি’র চাকুরীচ্যুতরা নৌকার পক্ষে নগরী চষে বেড়াচ্ছে

বরিশাল ব্যুরো:-
  • আপডেট সময়ঃ শুক্রবার, জুন ২, ২০২৩,
  • 360 পঠিত

 

চাকুরিচ্যুত এক কর্মকর্তা বলেন, খোকন সেরনিয়াবাত নির্বাচিত হলে তাদের চাকরি ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন।
বরিশাল সিটি কর্পোরেশনের একদল চাকুরিচ্যুত চাকরি ফিরে পাওয়ার আশায় বঙ্গবন্ধুর ভাগ্নে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের নির্বাচনী প্রচার প্রচারনায় নেমেছেন।
তারা ‘বিসিসি এসআর’ (সাফারার) নামে একটি ফেইসবুক গ্রুপ থেকে প্রচার চালাচ্ছেন।
এই গ্রুপের সদস্য ও বরিশাল সিটি কর্পোরেশন পানি শাখার চাকুরিচ্যুত নির্বাহী প্রকৌশলী কাজী মনিরুল ইসলাম স্বপন জানান, বৃহস্পতিবার নগরীর চাঁদমারী বঙ্গবন্ধু কলোনীতে তারা প্রচার চালিয়েছেন। ভোটারদের হাত ধরে ধরে বলছেন খোকন সেরনিয়াবাত নির্বাচিত হলে তারা চাকরি ফিরে পাবেন। অবসান হবে তাদের মানবেতন জীবনযাপনের।
এর আগেও নগরীর বিভিন্ন এলাকায় তারা প্রচার প্রচারনা করেছেন বলে জানানা প্রকৌশলী কাজী মনিরুল ইসলাম স্বপন।
চাকুরিচ্যুত আরেক কর্মকর্তা সিটি কর্পোরেশন নকশাকারক প্রদীপ কুমার দাস স্মার্ট বরিশাল ডটকমকে বলেন, তারা আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। তিনি নির্বাচিত হলে তাদের চাকরি ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন।
কাজী মনিরুল ইসলাম স্বপন স্মার্ট বরিশাল ডটকমকে বলেন, সিটি কর্পোরেশন থেকে চাকরিচ্যুত, ওএসডি সহ সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ‘বিসিসি এসআর (সাফারার) গ্রুপ খোলা হয়েছে। এ গ্রুপে ৭০/৮০ জন্য সদস্য রয়েছেন। তারা সবাই সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সময়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবী করেন।

সিটি কর্পোরেশনের চাকরিচ্যুত সাবেক এস্টেট অফিসার মাহবুবুর রহমান শাকিল বলেন, তার সঙ্গে বিগত ২০১৮ সালের নির্বাচনের পূর্ব থেকেই নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী খোকন সেরনিয়াবাতের যোগাযোগ ছিল। তাদের সুখ-দুঃখের কথা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে বলতেন। তিনি মেয়র পদে মনোনয়ন পাওয়ার পর তার পক্ষে গণসংযোগ করার কথা জানালে তিনি সম্মতি দিয়েছেন। গত ২৮ মে থেকে তারা নগরীতে প্রচার শুরু করেন।বর্তমানে তারা তাদের পরিবারের সদস্য সহ চাকুরীচ্যুত হওয়া কর্মকর্তা কর্মচারী এবং শুভাকাঙ্ক্ষীদের নিয়ে বরিশাল সিটির বিভিন্ন এলাকার পাড়া মহল্লা গুলোতে জনসংযোগ করে নৌকার পক্ষে ভোট ও দোয়া চাইছেন প্রতিদিন।
কাজী মনিরুল ইসলাম স্বপন আরো জানান, নগরীর আমীর কুটির এলাকায় নিজস্ব উদ্যোগে খোকন সেরনিয়াবাতের জন্য প্রচার ক্যাম্প বানিয়ে চালিয়ে যাচ্ছেন প্রচার।
আমরা আশাবাদী জয়ী হলে খোকন সেরনিয়াবাত আমাদের প্রতি ন্যায় বিচার করবেন। তিনি আমাদের চাকরিতে ফিরিয়ে নেবেন এই বিশ্বাস নিয়ে আমরা এটা করছি।
নৌকা প্রতীকের লিফলেট বিতরণরত অবস্থায় হাঁটতে হাঁটতে চাকরিচ্যুত হিসাবরক্ষণ কর্মকর্তা মশিউর রহমান, ট্রেড সুপারিনটেন্ডেন্ট আজিজুর রহমান, হাট-বাজার শাখার সুপারিনটেন্ডেন্ট নুরুল ইসলাম, প্রকৌশল শাখার উপ-সহকারী প্রকৌশলী আবুল কালাম আজাদ, আহসান হাবিব, মামুনুর রশীদ, আজিজ শাহিন, এবিএম শাহিন, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিন জানান, ২০১৮ সালে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দায়িত্ব গ্রহণের পর ক্রমান্বয়ে সিটি করপোরেশন থেকে কাউকে চাকরিচ্যুত, কাউকে ওএসডি ও কাউকে বরখাস্ত করেছেন।
চাকরিচ্যুতদের দাবি, তাদের তিন মাসের যে বেতন দেওয়ার কথা বলা হয়েছিল, তাও তারা আজ পর্যন্ত পাননি।
বরিশাল সিটি কর্পোরেশনের পানি শাখার হিসাব সহকারী আব্দুস সালাম বলেন, ২০২১ সালের আগস্টের ১৩ বা ১৪ তারিখ রাত ১০টার দিকে সিটি কর্পোরেশনের একজন লোক বাসায় এসে চিঠি দিয়ে যায়।

চিঠিতে বলা হয়েছে, তিন মাসের বেতন পরিশোধ করা হয়েছে। কিন্তু সেই টাকা আমি আজ পর্যন্ত পাইনি। তা ছাড়া সিটি করপোরেশনের কাছে আমার ১৫ মাসের বেতন বকেয়া ছিল তখন।আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ হবে। এখানে বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত আওয়ামী লীগের প্রার্থী।
এর পরবর্তী বিস্তারিত তথ্য ভিত্তিক প্রতিবেদন শীঘ্রই প্রকাশিত হবে।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo