১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:৩৭

বরিশালে পঞ্চম পরিষদের মেয়র সহ সাধারণ ও সংরক্ষিত আসনে নির্বাচিত হলেন যারা

স্মার্ট বরিশাল নিউজ ডেক্স:-
  • আপডেট সময়ঃ সোমবার, জুন ১২, ২০২৩,
  • 250 পঠিত

স্মার্ট বরিশাল ডটকম

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের সিটির ৩০টি ওয়ার্ডের ১২৬ টি কে‌ন্দ্রে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ৮৭ হাজার ৮০৮ ভোট পেয়ে পঞ্চম পরিষদের মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম ৩৩ হাজার ৮২৮ ভোট পেয়েছেন। এছাড়া মেয়র পদে টে‌বিল ঘ‌ড়ি মার্কা প্রার্থী ৭ হাজার ৯ শত ৯৯ ভোট, লাঙল ৬ হাজার ৬ শত ৬৫, গোলাপ ফুল ২ হাজার ৫শত ৪৬, হ‌রিণ ২ হাজার ৩শত ৮১ ও হা‌তি মার্কা প্রার্থী ৫ শত ২৯ ভোট পেয়েছেন।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের সাধারণ আসনে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে আউয়াল মোল্লা, ২নং ওয়ার্ডে আরিফুর রহমান মুন্না, পর্যায়ক্রমে ৩ নং ওয়ার্ডে আলহাজ্ব সৈয়দ হাবিবুর রহমান ফারুক, ৪ নং ওয়ার্ডে সৈয়দ শামসুদ্দোহা (আবিদ), ৫ নং ওয়ার্ডে মোঃ কেফায়েত হোসেন রনি, ৬ নং ওয়ার্ডে খান মোঃ জামাল হোসেন, ৭ নং ওয়ার্ডে এ্যাডঃ রফিকুল ইসলাম খোকন, ৮ নং ওয়ার্ডে মোঃ সেলিম হাওলাদার, ৯
নং ওয়ার্ডে সৈয়দ হুমায়ুন কবির লিংকু, ১০ নং ওয়ার্ডে
মোঃ জয়নাল আবেদিন, ১১ নং ওয়ার্ডে মজিবর রহমান, ১২ নং ওয়ার্ডে মোঃ আনোয়ার হোসেন রয়েল, ১৩
নং ওয়ার্ডে মেহেদি পারভেজ খান (আবির), ১৪
নং ওয়ার্ডে মোঃ শাকিল হোসেন (পলাশ), ১৫
নং ওয়ার্ডে সামজিদুল কবির (বাবু), ১৬ নং ওয়ার্ডে শাহিন শিকদার, ১৭ নং ওয়ার্ডে গাজী আক্তারুজ্জামান হীরু, ১৮ নং ওয়ার্ডে মোঃ জিয়াউল হক (মাসুম বিল্লাহ), ১৯ নং ওয়ার্ডে নঈমুল ইসলাম লিটু, ২০ নং ওয়ার্ডে জিয়াউর রহমান বিল্পব, ২১ নং ওয়ার্ডে শেখ সাঈদ আহমেদ (মান্না), ২২ নং ওয়ার্ডে আনিচুর রহমান (দুলাল), ২৩ নং ওয়ার্ডে এনামুল হক বাহার, ২৪ নং ওয়ার্ডে ফিরোজ আহমেদ, ২৫ নং ওয়ার্ডে সুলতান মাহমুদ, ২৬ নং ওয়ার্ডে হুমায়ন কবির, ২৭নং ওয়ার্ডে মনিরুজ্জামান তালুকদার, ২৮ নং ওয়ার্ডে হুমায়ুন কবির, ২৯ নং ওয়ার্ডে ইমরান মোল্লা, ও ৩০ নং ওয়ার্ডে মোঃ খাইরুল মামুন (শাহিন)।

সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন,১,২ ও ৩ নং ওয়ার্ডে ডালিয়া পারভীন। ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে আলম তাজ বেগম। ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে কোহিনুর বেগম। ১০,১১ ও ১২ নং ওয়ার্ডে আয়শা তৌহিদ লুনা। ১৩,১৪ ও ১৫নং ওয়ার্ডে লাভলী বেগম। ১৬,১৭ ও ১৮ নং ওয়ার্ডে মজিদা বোরহান। ১৯,২০ ও ২১ নং ওয়ার্ডে শীলা আক্তার। ২২,২৩ ও ২৭ নং ওয়ার্ডে রেশমি বেগম। ২৪,২৫,২৬ নং ওয়ার্ডে সেলিনা বেগম। ২৮,২৯ ও ৩০ নং ওয়ার্ডে রাশিদা পারভিন সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন।

নিয়মানুযায়ী নির্বাচনি এলাকায় যত ভোট পড়ে তার শতকরা সাড়ে ১২ শতাংশ কোনো প্রার্থী না পেলে প্রার্থিতার সঙ্গে জমা দেয়া জামানতের টাকা বাজেয়াপ্ত হয়। এ তালিকায় রয়েছে অনেকেই।এ নিয়ে বিস্তারিত আসছে…..

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo