২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল ৩:০৩

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নবনির্বাচিত মেয়রের পক্ষে খাঁন মামুন

নিজস্ব প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ শনিবার, জুন ১৭, ২০২৩,
  • 211 পঠিত

বরিশাল নগরীর নিউ সদরঘাট রোড (গগণগলির) শিশু কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যাওয়া ঘড়ের বসবাস কারীদের আস্বস্ত করে নগদ অর্থ সহায়তা প্রদান করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নবনির্বাচিত বিসিসি’র মেয়রের পক্ষে বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন। বরিশাল নগরীর নিউ সদরঘাট রোড (গগণগলির) শিশু কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৭ টি বসতঘর পুরোপুরি এবং ১১টি বসতঘর আংশিক পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। শনিবার রাত সাড়ে ৮ টার দিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এসে প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই দোকানী সানির ঘর থেকে ধোয়া উঠতে দেখে তারা দৌড়ে বাইরে বেড়িয়ে আসেন। কিন্তু ততক্ষণে আশপাশের আগুনে হীরা, সাকিল মৃধা, আলামিন, কালামসহ অন্যান্যদের ঘরে আগুন ছড়িয়ে পড়ে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. বেল্লাল উদ্দিন জানান, খবর পেয়ে সদর ফায়ার স্টেশনের পাশাপাশি আশপাশের বিভিন্ন ফায়ার স্টেশনের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুন নেভানোর আগেই ৭টি বসতঘর পুরোপুরি এবং ১১টি বসতঘর আংশিক পুড়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আসায় আগুন অল্প সময়েই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এদিকে বিষয়টি তদন্ত না করে আগুন লাগার কারণ সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না বলে জানিয়েছেন তিনি।
এদিকে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি ও বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন কে ঘটনাস্থলে গিয়ে সার্বিক খোজ খবর নেয়ার জন্য জানানো হলে।পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়রের পক্ষে খাঁন মামুন ঘটনাস্থলে উপস্থিত হয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যাওয়া ঘড়ের বসবাস কারীদের নগদ অর্থ সহায়তা প্রদান করে এবং তাদের ঘড় পুননির্মাণ করে দেবার জন্য ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।এর আগে নবনির্বাচিত বিসিসি’র মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ভিডিও কলের মাধ্যমে পুড়ে যাওয়া ঘড়ের বসবাস কারীদের সাথে কথা বলে সান্তনা দিয়ে তাদের ঘড় পুননির্মাণ করে দেবার জন্য সার্বিক ব্যবস্থা গ্রহন করবে বলেও আস্বস্ত করেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo