১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৫০

বরিশালের উন্নয়নের স্বার্থে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম -পানিসম্পদ প্রতিমন্ত্রী

স্মার্ট বরিশাল নিউজ ডেক্স:-
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, জুন ২০, ২০২৩,
  • 130 পঠিত

বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, বরিশালের উন্নয়নের ভূমিকা যেমন অপরিসীম ঠিক তেমনি টেকশই উন্নয়নের জন্য সাংবাদিকদের নিরপেক্ষতা বজায় রেখে কাজ করে যেতে হবে । সাংবাদিক হচ্ছে জাতির বিবেক তারা নিরপেক্ষতার সাথে কাজ করলে দেশের জনগণের কল্যান হবে। নিরপেক্ষতা বজায় রেখে সত্য ঘটনা উন্মোচন করা হলে দেশের এবং জনগণের উপকার হবে।

বাংলাদেশের অনেক এলাকায় আমি গিয়েছি। তাদের আমি সাধ্যমতো সহায়তা করেছি। আমি নিজ সংসদীয় এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ সম্পাদন করেছি যা বর্তমানে দৃশ্যমান।

মঙ্গলবার দুপুরে বরিশালের একটি কনভেনশন হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, বরিশাল নগরীর মানুষ এখন শান্তিতে নি:শ্বাস নিতে পারছে। আমি আপনাদের বলেছিলাম খোকন সেরনিয়াবাত নির্বাচিত হওয়ার পর বরিশালের সড়ক সংস্কারের কাজ করব। দীর্ঘ মেয়াদি টেকসই উন্নয়নের জন্য নবনির্বাচিত মেয়রকে নিয়ে তিনি বরিশাল সিটির উন্নয়ন করবেন বলে জানান।

তিনি বলেন, বরিশালটা একেবারে নষ্ট হয়ে গিয়েছিল। ভেনিস রূপের বরিশাল ভ্যানিস হয়ে গিয়েছে। আমাদের বরিশালকে নতুন মেয়রকে নিয়ে একসাথে উন্নয়নের মধ্য দিয়ে সমৃদ্ধশালী বরিশাল হিসেবে ফিরিয়ে আনব। নগরীর সাতটি খাল খনন করে নাব্য ফিরিয়ে আনা হবে স্বল্প সময়ের মধ্যে । যাতে আগামীতে বরিশালে জলাবদ্ধতা না হয়।

প্রতিমন্ত্রী বলেন, মাছঘাট, বাসস্ট্যান্ড, বাজার ঘাট দখলের সাথে আমি বা নতুন মেয়রের কোনো সম্পৃক্ততা নেই। আমাদের অনুসারী পরিচয়ে এসব করার সুযোগ নেই। যদি এমন অভিযোগ আসে আপনারা সত্য ঘটনা উন্মোচন করুন যথাযথ প্রমাণ সাপেক্ষে। আমি কোন দিনই কোন অন্যায় অনিয়ম কে প্রশ্রয় দেই নি আর দেবোও না।
প্রতিমন্ত্রী বরিশাল নগরীর সিএন্ডবি রোড বন্ধ করে দিয়ে শিশুপার্কের বিষয় সরানোর বিষয়ে তিনি বলেন বিষয় টি ইঞ্জিনিয়ারদের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

মতবিনিময় সভায় মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহামুদুল হক খান মামুন,বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু সহ স্থানীয় আওয়ামী লীগ ও সাংবাদিক সংগঠন এর নেতৃবৃন্দ ও বরিশালে কর্মরত প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়া এবং আঞ্চলিক পত্রিকার সম্পাদক এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo