১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৪৯

অন্য রকম এক বিয়ে অনুষ্ঠিত বরিশালে

স্মার্ট বরিশাল নিউজ ডেক্স:-
  • আপডেট সময়ঃ শনিবার, জুন ২৪, ২০২৩,
  • 106 পঠিত

 

‌কি ছিল না সে বি‌য়ে‌তে ? বাংলার ঐ‌তিহ্যবা‌হি পাল‌কি ও ঘোড়ার গা‌ড়ি সহ বর্তমান সম‌য়ের আধু‌নিক বাহন মাই‌ক্রেবাস যাত্রা। গাও‌য়ের রী‌তিনী‌তি অনুসরন ক‌রে অনুাষ্ঠত হ‌য়ে‌ছে বি‌য়ের সকল অনুষ্ঠানা‌দি।

জানা গে‌ছে, ব‌রিশাল জেলার জিরপুর উপ‌জেলার হ‌স্তিসুন্ড গ্রা‌মের সৌদী প্রবাসী শ‌হিদুল ইসলা‌ম ও গৃহিনী পারভীন বেগ‌মের একমাত্র পুত্র বিএম ক‌লে‌জের অনার্স এর শিক্ষার্থী এস এম পার‌ভেজ এর বি‌য়ে‌র অনুষ্ঠান ছিল ২৩ জুন শুক্রবার । বি‌য়ে‌তে ছে‌লের ইচ্ছা ছিল বাংলার ঐ‌তিহ্য ও পু‌রো‌নো দি‌নের বি‌য়ের মতনই সে তার নববধু‌কে ঘ‌রে তুল‌বেন । যে কথা সে কাজ, বর যাত্রী‌তে ব‌রের যাত্রায় ছিল ঝালকাঠী থে‌কে ভাড়া করা ঘোড়ার গাড়ী, মাদারীপু‌রের কা‌লিগ‌ঞ্জের কানাইপুর থে‌কে আনা হ‌য়ে‌ছে পালকী ও পালকীর কাহারু, এছাড়া তো মাই‌ক্রোবাস ছিল ই।

বর এস এম পার‌ভেজ জানান, বরযাত্রী নি‌য়ে ঘর থে‌কে পাল‌কি‌তে রাস্তায় এ‌সে ঘোড়ার গা‌ড়ি চ‌ড়ে ক‌নের বা‌ড়ি পার্শবর্তী গ্রাম বামরাই‌লে শশুর আলম মিয়ার বা‌ড়ি‌তে যাওয়া ও আসবার সম‌য়ে সড়‌কের দু পাশে হাজা‌রো মানুষ জ‌ড়ো হয়। কেউ কেউ মোবাই‌লেও দৃশ্য ধরন ক‌রেন, হা‌সি আন‌ন্দে মে‌তে অ‌ঠেন তারা, যা দে‌খে আমার ও আমার নববধূ অন্য রকম এক অনুভু‌তি ফিল ক‌রে‌ছি।

ব‌রের পিতা শ‌হিদুল ইসলাম জানান, একমাত্র ছে‌লের সখ পুর‌নে এসব বাংলার পু‌রো‌নো ঐ‌তিহ্য‌কে তি‌নি প্রধান্য দি‌য়ে‌ছেন। এলাকায় সবাই আনন্দ ক‌রে‌ছে, লোক জন আমার বা‌ড়ি‌তে জ‌ড়ো হ‌য়ে‌ছে এটাই আমার আনন্দ।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo