১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:৩০

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ পরাবেন নবনির্বাচিত তিন মেয়রকে

স্মার্ট বরিশাল নিউজ ডেক্স:-
  • আপডেট সময়ঃ রবিবার, জুলাই ২, ২০২৩,
  • 223 পঠিত

শপথ উপলক্ষে বর্তমানে রাজধানী ঢাকায় অবস্থান করছেন বরিশাল সিটি কর্পোরেশনের পঞ্চম পরিষদের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। আগামীকাল ৩ জুলাই সোমবার সকাল ১০টায় এ শপথ গ্রহন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে । বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচিত ৩ মেয়রকে শপথ পরাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে এই তিন সিটির কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরদের শপথ পরাবেন স্থানীয় সরকার মন্ত্রী। সকালে গণভবনে এ শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। শপথ নিতে গত এক ও দুই তারিখ ঢাকায় গিয়ে পৌঁছেছেন মেয়র ও কাউন্সিলররা। বরিশাল সিটি কর্পোরেশনের বড়াতে জানা যায় নতুন মেয়র ও কাউন্সিলরদের থাকার জন্য হোটেলের ব্যবস্থা সহ সকল ব্যবস্থা সম্পূর্ণ করেছেন তারা। গেল ১২ই জুন বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। বরিশাল থেকে আওয়ামী লীগ সমর্থিত আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত মেয়র নির্বাচিত হন। উৎসব মুখর পরিবেশে ওই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় এতে নগরীর ৩০ টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলর সহ দশটি সংরক্ষিত আসনে ১০ জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন।

নবনির্বাচিত নগরীর ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সামজিদুল কবির বাবু জানান তিনিসহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলররা ও মেয়র ঢাকায় অবস্থান করছেন। আজ ২ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসএসএফ সহ অন্যান্য কর্মকর্তারা তাদেরকে সকল কিছু বুঝিয়ে দিয়েছেন। কাল ৩ জুলাই তারা শপথ নিবেন।
তবে বরিশাল সিটি কর্পোরেশনের সূত্র জানায়, নতুন মেয়র ও কাউন্সিলররা শপথ নিলেও এখনই দায়িত্ব বুঝে নিতে পারছেন না। বর্তমান মেয়র সাদিক আব্দুল্লাহর নেতৃত্বাধীন চতুর্থ পরিষদের মেয়াদ শেষ হবে আগামী ১৪ই নভেম্বর। ঐদিন দায়িত্বভার বুঝে নেবেন এই নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo