২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:২৯

ঝালকাঠিতে শিশু শিক্ষার্থীদের নিয়ে ইয়াস’র আম উৎসব

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ রবিবার, জুলাই ৯, ২০২৩,
  • 62 পঠিত

 

ঝালকাঠিতে “ তরুনদের হাতে গরব দেশ আমার সোনার বাংলাদেশ “ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠির অন্যতম সামাজিক সংগঠন ইয়ুথ এ্যাকশন সোসাইটি ( ইয়াস ) এর উদ্যোগে শিশু শিক্ষার্থীদের নিয়ে আম উৎসব অনুষ্ঠিত হয়েছে। ০৯ জুলাই রবিবার শহরের কলেজ খেয়াঘাটে অবস্থিত শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের নিয়ে সকাল ১১টায় জ্যৈষ্ঠ মাস উপলক্ষ্যে আম উৎসব এর আয়োজন করে সামাজিক সংগঠন ইয়ুথ এ্যাকশন সোসাইটি ( ইয়াস )।

এ সময় ইয়ুথ এ্যাকশন সোসাইটি-ইয়াস’র উপদেষ্টা ও সমাজসেবক হাসান মাহমুদ, ছবির হোসেন, শুভাকাঙ্খী ফিরোজ হাওলাদার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমান মামুন, ইয়াসের সভাপতি আবির হোসেন রানা, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন রানা, সদস্য মেহেদি হাসান, শাহনাজ মুন, রোহান মল্লিক সহ অন্যান্য বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আম উৎসবে সংগঠনের উপদেষ্টা মন্ডলি তাদের বক্তব্যে বলেন, ইয়াস শিশু ও তরুণদের দক্ষতা বৃদ্ধি, শিশুদের মানুসিক বিকাশ সাধনে নানা আয়োজন করে থাকে। পাশাপাশি পরিবেশ ও সমাজের উন্নয়নে নানা আয়োজনের মাধ্যমে দেশের জন্য ভূমিকা রাখছে। এরই অংশ হিসেবে আজ শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ে ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াসের আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে জ্যৈষ্ঠ মাস উপলক্ষ্যে আম উৎসব এর আয়োজন করা হয়। শিক্ষার্থীরা আম পাওয়ার পরে যে উচ্ছাস ও আনন্দ তাদের হাঁসি মাধ্যমে প্রকাশ পায় এই হাঁসিটাই আমাদের সদস্যদের আগামীতে কাজ করতে অনুপ্রাণিত করে।

উল্লেখ্য পরিবেশ ও সমাজের উন্নয়নে নানা আয়োজনের মাধ্যমে দেশের জন্য তথা দারিদ্র বিমোচনে কাজ করে যাওয়া সংগঠনটির বিভিন্ন কর্মসূচির মধ্যে প্রোজেক্ট “স্বাবলম্বি” এর আওতায় গতকাল ৮ জুলাই চলমান বর্ষায় বৃষ্টি থেকে সুরক্ষায় থাকতে রিক্সা চালকের মাঝে ইয়াসের লোগো সম্বলিত ছাতা এবং দরিদ্র নারীকে স্বাবলম্বি করার লক্ষে সেলাই মেশিন উপহার দেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo