২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:০৩

বিদায়ী মেয়র সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির মামলা

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, জুলাই ১৩, ২০২৩,
  • 330 পঠিত

 

বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আদালতে মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে বরিশাল ক্লাব লিমিটেডের সদস্য মফিজুর রহমান চৌধুরী বাদী হয়ে মামলাটি করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন। মামলায় দুই নম্বর আসামি করা হয় বরিশাল ক্লাব লিমিটেডের সেক্রেটারিকে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. বায়েজিদ হোসেন।

মামলার বরাত দিয়ে বাদীপক্ষের আইনজীবী আজাদ রহমান বলেন, মফিজুর রহমান চৌধুরী বরিশাল ক্লাবের ৪৬২ নম্বর সদস্য। মামলার বিবাদী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২০১৬ সালের ২০ আগস্ট বরিশাল ক্লাব লিমিটেডের সদস্য হন। তার সদস্য নং ৬৭৬। বরিশাল ক্লাবের সভাপতি হওয়ার জন্য সদস্য পদে ১০ বছর থাকার বিধান রয়েছে। বিধান মতে সাদিক আবদুল্লাহ ২০২৬ সালে সভাপতি পদে নির্বাচন করতে পারবেন। কিন্তু সাদিক আবদুল্লাহ ২০১৯ সালের ৮ মার্চ গঠনতন্ত্রের ৩২ (খ) ধারা লঙ্ঘন করে বেআইনি ও অবৈধভাবে সভাপতির পদ দখল করেন।

তিনি বেআইনিভাবে সভাপতি নির্বাচিত হয়ে বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) জন্য ক্লাবের দুটি রুমে থাকার ব্যবস্থা করেন। এ ছাড়া ক্যাফেটেরিয়ায় খাবার খেয়ে বিল পরিশোধ করেননি। ফলে তার কাছে কোটি টাকার ওপরে পাওনা রয়েছে ক্লাবের, যার দায়ভার বাদীসহ ক্লাবের সদস্যদের বহন করতে হচ্ছে।

আজাদ রহমান আরও বলেন, প্রতি দুই বছর পর পর ক্লাবের স্থায়ী ও আজীবন সদস্যদের ভোটে সভাপতি ও পরিচালক নির্বাচিত হন। অথচ পদ দখল করে ২০১৯ সালের পর থেকে কোনো ধরনের নির্বাচন দেননি সাদিক আবদুল্লাহ।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo