২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:০৮

বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, জুলাই ১৩, ২০২৩,
  • 122 পঠিত

সভাপতি-সাধারণ সম্পাদক ঘোষণার প্রায় ৭ মাস পর বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার  রাতে এ কমিটি অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এর আগে গত বছরের ২০ ডিসেম্বর সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালী আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

৩০১ সদস্য বিশিষ্ট কমিটিতে সহসভাপতি করা হয়েছে ৭১ জনকে। এর আগে ৬১ জন থাকলেও এবার কমিটির আকার অপরিবর্তিত রেখে ১০ জন বৃদ্ধি করা হয়েছে। এছাড়া কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক ১১ জন এবং  সাংগঠনিক সম্পাদক রয়েছেন ১১ জন।

কমিটিতে ১ নম্বর সহসভাপতি মনোনীত হয়েছেন রাকিবুল হাসান রাকিব, ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আব্দুল্লাহ হীল বারী এবং ১ নম্বর সাংগঠনিক সম্পাদক হয়েছেন আতিকা বিনতে হোসাইন।

এ ছাড়াও পূর্ব-সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আকার অপরিবর্তিত রেখেই নতুন করে আটটি সম্পাদকীয় পদ বাড়ানো হয়েছে।

নতুন পদগুলোতে দায়িত্ব পেয়েছেন যারা: অটিজমবিষয়ক সম্পাদক সৌরভ ঘোষ, মানবাধিকারবিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক রাকিভ সিরাজী, ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক নোশিন শার্মিলী, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক রাইসা নাসের, উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক শাহ আদন উজ্জামান, সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক সম্পাদক ইমরান হোসেন সাগর।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo