২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:০৪

বরিশাল নগরীতে ক্লাসরুমের পলেস্তারা খসে ২ কলেজছাত্রী আহত

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ রবিবার, জুলাই ১৬, ২০২৩,
  • 83 পঠিত

 

বরিশাল সরকারি আলেকান্দা কলেজে ক্লাস চলাকালে পলেস্তারা খসে পড়ে ২ ছাত্রী আহত হয়েছেন। রোববার (১৬ জুলাই) সকালে নগরীর আলেকান্দায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিক্ষার্থীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। পরে আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ছাত্র-শিক্ষক সূত্রে জানা গেছে, বরিশাল সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের অধীনে ছিল বরিশাল সরকারি কর্মাশিয়াল ইন্সটিটিউট। ১৯৬৪ সালে এই ইন্সটিটিউটের ভবন নির্মাণ করা হয়। দীর্ঘ বছর এই ইন্সটিটিউটটি কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে থাকার পর গত ২০১৬ সালে কলেজটি বরিশাল সরকারি আলেকান্দা কলেজে রূপান্তর করা হয়। বয়স বা সাথে সাথে এই কলেজ ভবনটিও বেহালদশায় পরিণত হয়। প্রায়শই এই ভবনের বিভিন্ন স্থানে পলেস্তারা খসে পরে। এমনকি বৃষ্টির দিনে ভবন থেকে পানি পড়ে। গত রোববার সকাল ১০টা ২০ মিনিটে ভবনের ৩০৯ নম্বর রুমে গণিত ক্লাস শুরু হয়। এই ক্লাস চলাকালে পলেস্তার খসে পরে দুই ছাত্রী আহত হয়। এসময় কলেজে হৈ হুল্লোর শুরু হয়।

এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সহযোগী অধ্যাপক (অর্থনীতি) সোহরাব হোসাইন বলেন, ভবনটি অনেক দিনের পুরাতন। খুবই খারাপ অবস্থা। প্রায় সময় পলেস্তারা খসে পরে। তবে আগে কারও শরীরে পড়েনি। এবারই এক ছাত্রীর শরীরে পড়েছে। তবে ওই ছাত্রী তেমন গুরুতর আহত হয়নি। ঘটনাস্থল আমি ও শিক্ষক পরিষদের সম্পাদক দেখেছি। এই ভবন ভেঙে এখন নতুন ভবন করা দরকার। না হলে এমন ঘটনা আবারও ঘটতে পারে।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo