২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:১৪

জনগণের সমস্যা সমাধানে তাৎক্ষণিক সাড়া: সড়ক সংস্কারের নির্দেশ প্রতিমন্ত্রীর

বিশেষ প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, জুলাই ১৮, ২০২৩,
  • 221 পঠিত

ফলোআপ

বিশেষ প্রতিবেদক

দৈনিক আজকের পরিবর্তন ও স্মার্ট বরিশাল ডটকম এ প্রকাশিত সংবাদে চরকাউয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম ছবি বলেছেন,খাল খননের কারণে এখানে সড়কের এই বেহাল দশা হয়েছে, আশাকরি বরিশাল ৫ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল অবঃ জাহিদ ফারুক এটি দ্রুত ঠিক করে দেবেন। চেয়ারম্যান ছবির এই বক্তব্যে এবং জনগনের দূর্ভোগ লাঘবে গুরুত্ব দিয়ে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের চরাইচা দিনারের পুল এআর খান সড়ক দ্রুত সংস্কারের নির্দেশ দিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এম,পি ।

পানি সম্পদ প্রতিমন্ত্রী’র একান্ত আস্থা ভাজন অনুসারীদের সাথে কথা বলে জানা গেছে, মনিরুল ইসলাম ছবি চেয়ারম্যান নির্বাচিত হয়ে স্থানীয় সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী’র কাছে এলাকার উন্নয়নের বিষয় নিয়ে কোন দিনই আসেনি, ইউনিয়ন পরিষদের সদস্যরা যখন যে এলাকার সমস্যা এবং উন্নয়নের বিষয় পানি সম্পদ প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরেছেন সে সব কাজ বাস্তবায়ন হয়েছে। মনিরুল ইসলাম ছবি চড়কাউয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে স্থানীয় সাংসদের সাথে সম্পর্ক রাখা টা গুরুত্বপূর্ণ।কিন্তু তিনি কেনো বা কি কারনে আসেনি সেটা তাদের জানা নেই৷ তবে ইউনিয়নের উন্নয়নের স্বার্থে তার স্থানীয় সংসদ সদস্যের সাথে যোগাযোগ রেখে জনগণের দূর্ভোগ লাঘবে ভূমিকা পালন করার আশা ছিলো ইউনিয়ন বাসীদের।

এই প্রথম অভিযোগ করে হলেও ইউপি চেয়ারম্যান জনগনের জন্য তাদের দূর্ভোগ লাঘবে সমস্যার সমাধান চেয়ে উপস্থাপন করেছে যা পানি সম্পদ প্রতিমন্ত্রী দৈনিক আজকের পরিবর্তন পত্রিকা ও স্মার্ট বরিশাল ডটকম থেকে জানতে পেরেছেন এ রকম জনহিতকর বিষয়ে তিনি সবসময় তাৎক্ষণিক সাড়া দেবেন জানিয়ে সংবাদকর্মীদের সংবাদটি তুলে ধরার জন্য ধন্যবাদ জানান।

তার নির্দেশে মঙ্গলবার দুপুরে চরকাউয়া দিনারের পুল এআর খান স্কুল সড়ক পরিদর্শন করে খাল খনন ও ভাঙা সড়ক নিয়ে কীভাবে কি করবেন তা আলোচনা করেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী কর্মকর্তা রাকিব হোসেন, স্থানীয় সরকার বিভাগের এলজিইডির বরিশাল সদর উপজেলার প্রকৌশলী
সৈয়দ মাইনুল মাহমুদ, উপজেলা সহকারী প্রকৌশলী সজল খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, বরিশাল ৫ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি ‘র একান্ত অনুসারী সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন,বরিশাল ৫ সদর আসনের সংসদ সদস্য পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় বিষয় টি জরুরী ভিত্তিতে সমাধানের নিমিত্তে বলে দিয়েছেন।তারা সরেজমিনে এসে সড়কের ক্ষতির বিষয় দেখে এবং তিনি সহ উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তারা পরিদর্শন করে তাৎক্ষনিক ভাবে একটি সমাধানও বের করেছেন। অতি দ্রুত ভাবে এই কাজ সম্পাদন হবে বলেও জানান।

এসময় তাদের সড়কের বিভিন্ন স্থানে ভাঙন ঘুরিয়ে দেখান স্থানীয় চরকাউয়া ইউনিয়ন পরিষদের ৪ ও ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য মনির মোল্লা ও মোস্তাফিজুর রহমান নান্টু।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo