২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:২৮

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় বাস পুকুরে পড়ে নিহত ১৮, আহত ২০ জন

ঝালকাঠি প্রতিনিধি:-
  • আপডেট সময়ঃ শনিবার, জুলাই ২২, ২০২৩,
  • 146 পঠিত

ঝালকাঠিতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসার স্মৃতি নামে একটি যাত্রীবাহী বাস পুকুরে পড়ে ১৮ জন নিহত হয়েছে।

এঘটনায় আরও ২০ জন আহত হয়, তাদেরকে চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।
২২ জুলাই শনিবার সকাল আনুমানিক সোয়া ১০টার দিকে ঝালকাঠি সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি পুকুরে বাসটি নিমজ্জিত হয়।
বাসটি সকালে পিরোজপুর জেলার ভান্ডারিয়া থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়,পথি মধ্যে বরিশাল খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্নে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীসহ পুকুরে পড়ে যায়। প্রত্যক্ষদর্শী আহত বাসের যাত্রী ভান্ডারিয়া উপজেলার পূর্ব ভাণ্ডারিয়া গ্রামের মো. রাসেল মোল্লা (৩৫) বলেন, আমি বাসের চালকের পিছনের সিটে বসে ছিলাম। বাসের চালক যাত্রার শুরু থেকেই অতিরিক্ত যাত্রী উঠানোর জন্য বারবার সুপার ভাইজারের সাথে কথা বলতেছিল। গাড়ি চালানোর প্রতি তাঁর মনোযোগ ছিলনা। ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা পার হওয়ার পরেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি পুকুরে পড়ে ডুবে যায়।

তিনি আরো বলেন, আমি আমার বাবাকে নিয়ে বরিশালে চিকিৎসকের কাছে যাচ্ছিলাম। এই ঘটনায় আমার বাবা সালাম মোল্লা (৭৫) নিহত হয়েছে। আমার বড় ভাই মো.শাহিন (৪০) এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন। রাজাপুর ফাযার সার্ভিসের ভারপ্রাপ্ত ইস্ট্যেশন মাস্টার আবুল কালাম জানান- ১৮ জনের মরাদেহ উদ্ধার করেছি,অলোকিক ভাবে ৫-৭ বছরের বাচ্চাকে জীবিত উদ্ধার করেছি,পুকরে আর ও মরাদেহ আছে কিনা তা দেখার জন্য পুকুর সেচ করা হচ্ছে।

ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা দীন মোহাম্মদ বলেন, এখন পর্যন্ত প্রায় ১৮ জনের লাশ হাসপাতালের মর্গে আনা হয়েছে এবং ২০ জন আহত রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোগীরা অতিরিক্ত পানি খেয়ে মুমূর্ষ অবস্থায় আছেন। তাদের জন্য অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে।

ঝালকাঠি সদর থানার এস আই গৌতম কুমার ঘোষ বলেন, ঘটনাস্থলে পুলিশের রেকার দিয়ে বাসটি উত্তোলন করা হয়েছে। বাসের মধ্যে আর কোন লাশ পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস, স্থানীয় সেচ্ছাসেবী ও র‍্যাব সদস্যরা উদ্ধার কাজে অংশ নেয়।

এ খবরে ঝালকাঠির জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম ও পুলিশ সুপার আফরুজুল হক, সিভিল সার্জন ডা, জহিরুল ইসলাম সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগন ঘটনাস্থল সহ হাসপাতাল পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo