২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:৪৭

নকল সই মোহরপর্চা বরিশাল আদালতের সেইফ কাস্টডিতে

বরিশাল অফিস:
  • আপডেট সময়ঃ রবিবার, জুলাই ৩০, ২০২৩,
  • 163 পঠিত

বরিশাল আদালতে দাখিল করা নকল সই মোহরপর্চা সেইফ কাস্টডিতে

বরিশাল প্রতিনিধি : বরিশালে মামলার বাদীর বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্বাক্ষর ও নকল সীল ব্যবহার করে পর্চার সই মোহর আদালতে দাখিল করার অভিযোগ পাওয়া গেছে।

বিবাদী বিষয়টি জানতে পেরে ওইসব জালজালিয়াতির কাগজপত্র আদালতের হেফাজতে নেয়ার আবেদন করেছেন। আদালত বিবাদীর আবেদন মঞ্জুর করে বাদীর সকল কাগজপত্র (সেইফ কাস্টডিতে) হেফাজতে নিয়েছেন। গত ১৬ জুলাই বাবুগঞ্জ সহকারী জজ আদালতের বিচারক এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী আজাদ রহমান জানান, বাবুগঞ্জের ফুলতলা এলাকার মৃত শরীব আলী তালুকদারের দুইপুত্র নোঃ নাসির উদ্দিন তালুকদার ও মোঃ আনিচ তালুকদার একই উপজেলার মুশুরিয়া এলাকার আব্দুর গফুরের দুইপুত্র আব্দুর রব হাওলাদার, সামছুল হক ও তাদের বোন জবেদা খাতুনকে বিবাদী করে বাবুগঞ্জ সহকারী জজ আদালতের দেং মোং ৯৩/২৩ দায়ের করেন।

ওই মামলায় বাবুগঞ্জের জে.এল নং ২৯ মুশুরিয়া মৌজার এস.এ ৪৯৩, ৪৯৩/১নং খতিয়ানের সই মোহরী পর্চা নকলের মূলকপি, এস.এ ৯২৩ খতিয়ানের সই মোহরী পর্চানকলের মূলকপি, বি.এস ১৮৬৩ ও ১৬১০ নং খতিয়ানের সই মোহরী নকলের মূলকপি গত ২৯ মে বাদীপক্ষ আদালতে দাখিল করেন। দাখিলকৃত সই মোহরা জালজালিয়াতির মাধ্যমে সৃষ্ট।

যাহা গত ১৮ জুন চাহিত তথ্যের মাধ্যমে জেলা প্রশাসকের মহাফেজ খানা থেকে বিবাদীপক্ষ নিশ্চিত হয়েছেন। বাদীপক্ষ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্বাক্ষর জাল করে ৫টি জাল পর্চা আদালতে দাখিল করে ফৌজদারী অপরাধ করেছেন। সুষ্ঠু ও ন্যয় বিচারের স্বার্থে বিবাদীপক্ষ জাল সইমোহর সেইফ কাস্টডিতে রাখার আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo