১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৫১

ভুল চিকিৎসায় বরিশাল নগরীতে ৬ মাসের শিশুর মৃত্যু

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩,
  • 157 পঠিত

বরিশাল নগরীর ১০ নং ওয়ার্ড বান্দ রোডস্থ রাহার আনোয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় তানজিম ইসলাম নামের এক (৬ মাসের) শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১ই আগস্ট) দুপুরে ৩ ঘটিকায় অপারেশন থিয়েটারে ডা:তৌফিকুল ইসলামের ভুল চিকিৎসায় শিশুটির মৃত্যু হয়।

নিহত শিশু তানজিম পটুয়াখালী জেলার,গলাচিপা, উপজেলা,ডাকুয়া ইউনিয়নের,ছোট চত্রা গ্রামের বাশিন্দা মো:ফিরুজ খান এর ছেলে।

নিহত তানজিম এর মামা রাকিব হোসেন জানান, গত কাল রাতে কাতা সেলাইয়ের সুঁই তানজিম এর পায়ের উপর অংশে গেঁথে পড়ে, এর পরিপ্রেক্ষিতে আজ সকাল ৯:৩০ মিনিটের সময় রাহার আনোয়ার হাসপাতালে ভর্তি করা হয়। আজ দুপুর ৩:০০ মিনিটের সময় ডা: তৌফিকুল ইসলাম নেতৃত্বে একটি টিম অপারেশনের জন্য ভিতরে প্রবেশ করান।

অপারেশনের কিছুক্ষণ আগে আমি ভিতরে প্রবেশ করি, আমি দেখতে পাই আমার ভাগিনার মুখের অক্সিজেন মাস্ক লাগানো ।

কিন্তু ভাগিনা কাইত হওয়ায় তার মুখ থেকে অক্সিজেনের মাস্কটি খুলে য়ায়। ডাক্তারের কাছে বার বার বলি মাক্সটি মুখে দিতে। ডাক্তার মাক্সটি মুখে দিয়ে দেয়। কিন্তু অক্সিজেনের মাক্সটি মুখে দিলেও কোনো শাস নিচ্ছে না। বিষয়টি দেখে আমার সন্দেহ হলে আমি ৯৯৯ নাম্বারে কল দিয়ে পুলিশের সহযোগিতা চাই। ঘটনা স্থালে পুলিশ প্রশাসন আসছে তাদের সাথে কথা বলে আমরা কোতয়ালী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

এবিষয়ে বরিশাল মেট্রোপলিটন (পুলিশ কমিশনার) মোঃ সাইফুল ইসলাম, বিপিএম(বার) বলেন,বিষয়টি আমার জানা ছিলো না। আপনাদের কাছ থেকে বিষয়টি শুনছি। যদি এধরণের কোনো ঘটনা ঘটে তাহলে ভুক্তভোগী অভিযোগ দিলে, ডাক্তারের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেন বলেন, সরকারি ৯৯৯ নাম্বারের মাধ্যমে বিষয়টি শুনে ঘটনা পরিদর্শন করেন। এসময় রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ তুলেন। বিষয়টি আমার উর্দ্ধতম কর্মকর্তার সাথে কথা বলছি। নিহতের স্বজনরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান বলেন, এধরণের কোনো ঘটনা আমার জানা নেই। যদি ভুক্তভোগী লিখিত অভিযোগ দেয়। তাহলে সরকারি নিয়ম অনুযায়ী তিন কমিটি গঠন করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo