১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:৪১

আসন্ন জাতীয় নির্বাচনে পানি সম্পদ প্রতিমন্ত্রী কে পুনরায় বিজয়ী করলে বরিশালের উন্নয়নে কোন বাধা থাকবে না- নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত

এম.এস.আই লিমন:-
  • আপডেট সময়ঃ বুধবার, আগস্ট ১৬, ২০২৩,
  • 463 পঠিত

আসন্ন জাতীয় নির্বাচনে পানি সম্পদ প্রতিমন্ত্রী কে পুনরায় বিজয়ী করলে বরিশালের উন্নয়নে কোন বাধা থাকবে না- বঙ্গবন্ধু’র ভাগ্নে বিসিসি’র নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত।

রিপোর্ট

এম.এস.আই লিমনঃ
বিগত ১০ বছরে বরিশাল নগরে কোন উন্নয়ন হয়নি। এখানকার উন্নয়নের স্বার্থে বরিশাল সদর ৫ আসনের বর্তমান সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি কে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় তাকে নির্বাচিত করলে বরিশালের উন্নয়নে কোন বাধা থাকবে না। আমি আশাবাদী তারমত স্বচ্ছ ইমেজের দক্ষ সুশিক্ষিত ব্যক্তিকেই পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দিবেন।তাকে আপনারা পুনরায় নির্বাচিত করলে তার সাথে মিলে একসাথে সরকারের নানামুখি চলমান উন্নয়নের যে কর্মযজ্ঞ চলছে এর ন্যায় বরিশালেও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমার সহজ হবে। শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদতবরণকারী শহীদদের স্মরণে বরিশাল মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে বরিশাল নগরীর ২৫ নং ওয়ার্ডের রুপাতলী বাসস্ট্যান্ডে আয়োজিত দোয়া মোনাজাত এ বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়র বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদতবরণকারী শহীদদের স্মরণে বরিশাল মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে নগরীর বিভিন্ন স্থানে অনুষ্ঠিত দোয়া মোনাজাত এ প্রধান অতিথি হিসেবে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি ও বিশেষ অতিথি হিসেবে বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত অংশগ্রহণ করেন।

বরিশাল নগরীর ৩০ টি ওয়ার্ডের মধ্যে বিভিন্ন ওয়ার্ডে আয়োজিত দোয়া মোনাজাত অনুষ্ঠানে উপস্থিত হয়ে অতিথিদের বক্তব্যে বর্তমান সরকারের নানামুখি উন্নয়ন মূলক কাজের বাস্তব উদাহরণ তুলে ধরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করতে এবং নৌকা প্রতীকে ভোট প্রদানের মাধ্যমে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আহবান জানান।

১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল নগরীর হাসপাতাল রোডস্থ ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে দোয়া মোনাজাত এবং রান্না করা খাবার বিতরণের মাধ্যমে শুরু হয়ে নগরীর নতুল্লাবাদ বাস স্টান্ড এ বরিশাল জেলা বাস মালিক সমিতি গ্রুপ ও বরিশাল জেলার সড়ক শ্রমিক ইউনিয়নের আয়োজনে, নগরীর ২ নং ওয়ার্ডের মানিক মিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ এর সদস্য ও বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ানের আয়োজনে, নগরীর পোর্ট রোডস্থ এলাকায় বরিশাল মহানগর মৎস্য জীবী লীগের আয়োজনে, নগরীর রুপাতলী বাসস্ট্যান্ড এলাকায় নবনির্বাচিত বিসিসি’র ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও বাস মালিক ও শ্রমিক সমিতির বিভিন্ন সংগঠনের আয়োজনে এবং সকালে বিসিসি’র ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবীর ও ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের শোক স্বরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

অনুষ্ঠিত দোয়া মাহফিল গুলোয় প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেন, আগস্ট মাস শোকের মাস। শোককে শক্তিতে রূপান্তরিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। বরিশাল নগরীর প্রায় সকল রাস্তাঘাট এখনো সংস্কার করা হয়নি, বিগত দশ বছরে তুলনা মূলক ভাবে তেমন কাজ না হওয়াতে নগরবাসীরা রয়েছেন চরম দূর্ভোগে। আমি আশা ব্যক্ত করি আগামী নভেম্বের ১৫ তারিখে মেয়রের দায়িত্ব ভার গ্রহণ করে আপনাদের সকলের সমস্যা দূর করতে সক্ষম হবেন আমাদের নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। তার নেতৃত্বেই বরিশালের উন্নয়ন হবে শান্তিময় শহর হিসেবে রুপান্তরিত করবেন তিনি। ১৫ ই আগষ্টের কালো রাতে গুলিবিদ্ধ হওয়া আমাদের নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত কে সে রাতে প্রানে আল্লাহ বাঁচিয়েছেন বরিশালবাসীর জন্য।
বরিশাল বাসী তাকে এতোটা ভালোবাসা দিয়ে জয়যুক্ত করেছেন তিনি অবশ্যই এই বরিশাল বাসীর উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবেন৷ তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বপ্ন এদেশ ও দেশের জনগণের উন্নয়নের মধ্য দিয়ে পুরন করে চলছেন যা আপনারা দেখছেন। বর্তমান সরকারের নানামুখি উন্নয়নে দেশের জনগণ যে সুযোগ সুবিধা ভোগ করছে তা কখনোই বিগত কোন সরকারের আমলে কল্পনাও করতে পারেনি। তারা ক্ষমতায় বসে নিজেদের ভাগ্য পরিবর্তনে শোষণ করে অর্থবিত্তবান হলেও জনগণের ভাগ্য পরিবর্তন হয়নি। তারা জনগণকে বড় বড় স্বপ্ন দেখিয়ে বোকা বানিয়ে নিজেদের ফায়দা লুটে নিয়েছে কিন্তু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি কোন স্বপ্ন দেখায়নি তিনি স্বপ্ন দেখায় না এ দেশের জনগণের স্বপ্ন পুরন করেন।আজ বাংলাদেশের নাম বিশ্বে ছড়িয়ে প্রশংসা কুড়াচ্ছে একমাত্র তার নিরলস প্রচেষ্টা আর সৎ উদ্দেশ্য কাজ করে যাবার কারনে।নিজস্ব অর্থায়নে দেশের বৃহৎ সেতু পদ্মা সেতু নির্মান যা ছিলো স্বপ্নের মতোই৷ তা তিনি করে দেখিয়েছেন এদেশের উন্নয়ন এদেশের জনগণের উন্নতির জন্য একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে আপনারা আপনাদের ভোট দিয়ে পুনরায় সরকার গঠনে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন।বরিশাল সদর ৫ আসনে নৌকার প্রার্থী হিসেবে যাকে মনোনয়ন দেয়া হবে আপনারা তাকেই ভোট দিয়ে নির্বাচিত করুন কেননা একমাত্র আওয়ামী লীগ সরকারই বাস্তবে উন্নয়ন করেন।

বিশেষ অতিথি হিসেবে বঙ্গবন্ধুর ভাগ্নে বরিশাল সিটি কর্পোরেশন বিসিসি’র নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত তার বক্তব্যে মাধ্যমে পচাত্তরের ভয়াল কালো রাতের ঘটনা গুলোর বাস্তব প্রতক্ষ সাক্ষী তিনি,নতিনি অশ্রুসিক্ত চোখে সেই ভয়াল কালো রাতের ঘটনা বিবরণ তুলে ধরে বলতে গিয়েও থেমে যায় আবেগ আপ্লুত হয়ে৷ তিনি নিজেও ঘাতকদের গুলিতে গুরুতর আহত হয়ে কোন রকমের প্রাণে বেচে এসেছেন। তিনি বলেন আমার ও আমার পরিবারের কারো কিছু চাওয়া পাওয়ার কিছু নেই। আমাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দায়িত্ব প্রদান করেছেন আমি তা অক্ষরে অক্ষরে পালন করবো। আমি সারাটাজীবন এই বরিশাল বাসীর উন্নয়নের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ। আপনাদের সকলকে নিয়েই গড়বো নতুন প্রজন্মের স্মার্ট বরিশাল নতুন বরিশাল। আমি দায়িত্ব গ্রহনের পরে আপনাদের প্রতিটি এলাকায় আমি গিয়ে আপনাদের সকলের সমস্যার কথা শুনবো এবং সমাধানের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ।

খোকন সেরনিয়াবাত তার বক্তব্যে আরো বলেন বর্তমান সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী তিনি বরিশালের উন্নয়নে অনেক আন্তরিক। আমাকে যেভাবে আপনারা ভোট দিয়ে মেয়ের নির্বাচিত করেছেন তেমনি করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে আমি আশাবাদী। তিনি বরিশাল সহ দেশের বিভিন্ন স্থানে তার স্বচ্ছ ইমেজ ও দক্ষতায় যে সকল উন্নয়ন মূলক কাজে ভূমিকা রেখেছেন তা আপনাদের তার প্রতি ভালোবাসা দেখেই বোঝা যায়। আমি ব্যক্তিগত ভাবে মনে করি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর ৫ আসন থেকে পুনরায় তাকেই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হবে। তিনি পুনরায় আপনাদের ভোটে বিজয়ী হলে আমরা দুজন মিলে পিছিয়ে পড়া এই অবহেলিত বরিশালের উন্নয়ন করবো। আমাদের মাঝে কোন ভেদাভেদ নেই আমরা চাই বরিশাল একটি আধুনিক সমৃদ্ধশালী স্মার্ট বরিশাল হিসেবে গড়তে। তাই আপনারা উন্নয়ন চাইলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে আপনাদের মহামূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন৷

আলোচনা সভার শুরুতে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শাহাদতবরণকারীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠিত সভাগুলোয় আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আ.লীগের সহ সভাপতি এ্যাড. আফজালুল করীম,এ্যাডঃ লস্কর নুরুল হক,বরিশাল জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ শাজাহান হাওলাদার, বরিশাল মহানগর যুবলীগের আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজাম, যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ এর সদস্য ও বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান, বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, বিএম কলেজ ছাত্রলীগ এর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ, বরিশাল কলেজ ছাত্রলীগ সভাপতি আল মামুন সহসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এরপর দোয়া মোনাজাত এর শেষে সহস্রাধিক উপস্থিত জনসাধারণের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo