১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:০৯

পুলিশ ও জনতা ঐক্যবদ্ধ হয়ে সকল অন্যায়ের প্রতিরোধ ও সমাধান করে – বিএমপি পুলিশ কমিশনার

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, আগস্ট ১৯, ২০২৩,
  • 122 পঠিত

কমিউনিটি পুলিশিং আধুনিক করার লক্ষ্যে বিএমপি’র কমিউনিটি পুলিশিং ফোরাম কেন্দ্রীয় কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৯ আগস্ট শনিবার সকাল ১১ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার বিএমপি মোঃ সাইফুল ইসলাম বিপিএম-বার মহোদয়ের সভাপতিত্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর কমিউনিটি পুলিশিং ফোরাম কেন্দ্রীয় কমিটির এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

কমিউনিটি পুলিশিং আধুনিক করার লক্ষ্যে বিশেষ গুরুত্বারোপ করে এ সময় পুলিশ কমিশনার বলেন, কমিউনিটি পুলিশিং হলো এমন একটি প্লাটফর্ম যেখানে পুলিশ ও জনতা ঐক্যবদ্ধ হয়ে সকল অন্যায়ের প্রতিরোধ ও সমাধান করে। অপরাধ নিয়ন্ত্রণ ও পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কমিউনিটি পুলিশিং কমিটি আরো স্মার্ট হতে হবে। তৃণমূল পর্যায়ে জনগনকে সম্পৃক্ত করে কমিউনিটি পুলিশিং ফলপ্রসূ ও কার্যকর করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণের দিক-নির্দেশনা প্রদান করেন।

মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ সময় তিনি বলেন, পুলিশ এবং জনগনের মধ্যে পারষ্পরিক আস্থা ও বিশ্বাস স্থাপনের মধ্যে দিয়ে জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে থানা এলাকায় অপরাধ সংগঠিত হওয়ার সাথে সাথে পুলিশকে দ্রুত জানিয়ে সেবা গ্রহণের জন্য আহ্বান করে সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় কমিউনিটি পুলিশিং ফোরাম কমিটির সদস্যবৃন্দ বিভিন্ন বিষয়ে কমিশনার এর নিকট তাদের মতামত তুলে ধরেন।

সভায় আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বি.এম আশরাফ উল্যাহ তাহের, কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক, বীরপ্রতীক, সাবেক অধ্যক্ষ বিএম কলেজ বরিশাল ও সভাপতি কমিউনিটি পুলিশিং ফোরাম প্রফেসর মোঃ ইমানুল হাকিম, সাধারণ সম্পাদক কমিউনিটি পুলিশিং ফোরাম এস.এম জাকির হোসেন সহ বিএমপি’র অন্যান্য উর্ধ্বতন কর্মকতাগন, কমিউনিটি পুলিশিং ফোরাম এর উপদেষ্টা ও কেন্দ্রীয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo