২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ বিকাল ৩:১৫

পরষ্পরের বন্ধুত্বের অনন্য নজীর স্থাপন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও নবনির্বাচিত মেয়র

স্মার্ট বরিশাল নিউজ ডেক্স:-
  • আপডেট সময়ঃ সোমবার, আগস্ট ২১, ২০২৩,
  • 261 পঠিত

১৫ই আগস্ট জাতীয় শোকদিবস এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মোনাজাতে প্রধান অতিথি ও প্রধান বক্তা দুজনেই পরষ্পরের বন্ধুত্বের অনন্য নজীর স্থাপন করলেন। প্রধান অতিথি বরিশাল ৫ আসনের সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্ণেল অবঃ জাহিদ ফারুক শামীম এমপি এবং প্রধান বক্তা বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) দুজনের পক্ষেই তারা কথা বলেন।

সোমবার বিকালে বরিশাল জিলা স্কুল সংলগ্ন খোকন সেরনিয়াবাত এর নির্বাচনী কার্যালয়ে মহানগর যুবলীগ আয়োজিত এই দোয়া মোনাজাত ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ১৫ই আগস্ট ও ২১ আগস্টের ঘটনার নিন্দা জানিয়ে জাহিদ ফারুক বলেন, আপনারা জানেন, খোকন সেরনিয়াবাত ১৫ই আগস্ট গুলিবিদ্ধ হয়েছিলেন। কিন্তু আল্লাহর রহমতে বেঁচে গেছেন। বরিশালবাসীর উন্নয়নের জন্যই হয়তো খোকন সেরনিয়াবাত সেদিন বেঁচে গিয়েছিলেন। ১৫ই আগস্ট যেভাবে স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল একইভাবে ২১ আগস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা হয়েছে। সেদিন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান এর সহধর্মিণী মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভী রহমান সহ ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছেন। শত শত নেতাকর্মী আহত হয়েছেন। ঐ ঘটনা যারা ঘটিয়েছিল তারাই আজ বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র শুরু করেছে। নির্বাচন যত সামনে চলে এসেছে। দেশি বিদেশি ষড়যন্ত্র ততই বাড়তে শুরু করেছে।

বিদেশীরা বাংলাদেশের উন্নয়ন দেখতে চায়না। আর শেখ হাসিনা থাকলে বাংলাদেশের উন্নয়ন আটকানো যাবেনা এটা তারা বুঝে গেছে। তাই বাংলাদেশের উন্নয়নে বাধাগ্রস্ত করতে তারা শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে বদ্ধপরিকর হয়েছে। আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আগামী নির্বাচনে আওয়ামী লীগের জয় নিশ্চিত করতে হবে। যাকেই মনোনয়ন দেয়া হোক, তার জন্য কাজ করতে হবে।বরিশালের উন্নয়ন করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জয় নিশ্চিত করতে হবে। বরিশাল ৫ আসনে যাকেই মনোনয়ন দেয়া হোক তাকে জয়ী করতে না পারলে শেখ হাসিনার জয় হবে না। ফলে বরিশালের উন্নয়নও আটকে যাবে।

এর আগে আওয়ামী যুবলীগ বরিশাল মহানগরের আয়োজিত আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান বক্তা’র বক্তব্যে গত ১২ ই জুন আমাকে যেভাবে বিপুল ভোটে বিজয়ী করেছেন ঠিক তেমনি ভাবে এখানকার সংসদ সদস্য হিসেবে আসন্ন জাতীয় সংসদ সদস্য’র নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে বরিশালের উন্নয়নের স্বার্থে বিজয়ী করতে হবে বলে বরিশাল বাসীর কাছে অনুরোধ জানায় নবনির্বাচিত বিসিসি’র মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ।

তিনি বরিশালবাসীকে কৃতজ্ঞতা প্রকাশ করে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শোকাবহ আগষ্টের কালো রাতের ঘটনার বর্ননা দিয়ে ২১ শে আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই এ দেশের এতো উন্নতি হয়েছে। তার জন্যই দেশ আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াতে পারছে।সারা দেশে বর্তমান সরকারের যে কর্মযজ্ঞ চলছে তার ধারাবাহিকতা বজায় রাখতে বরিশালের উন্নয়নের স্বার্থে সৎ যোগ্য সুশিক্ষিত পরিচ্ছন্ন ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে নৌকার প্রার্থী হিসেবে যাকে দল মনোনয়ন দেবে তাকে বিপুল ভোটে আমাদের বিজয়ী করতে হবে। এখানে যিনি সংসদ সদস্য হিসেবে থাকবেন তার পূর্ণ সহোযোগিতা আমার লাগবে বরিশালের উন্নয়নের স্বার্থে।তিনি পুনরায় দলমত নির্বিশেষে সকলকে ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করে সুন্দর বরিশাল গড়ার অঙ্গিকার ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, ১৫ই আগস্টে যেভাবে আল্লাহ তাকে রক্ষা করেছেন, একইভাবে ২১ আগস্টও তাকে রক্ষা করেন আল্লাহ। তাই আল্লাহর কাছে অসংখ্য কৃতজ্ঞতা।
আজ শেখ হাসিনা না থাকলে এই আওয়ামী লীগের অস্তিত্ব থাকতোনা। বাংলাদেশের কি অবস্থা হতো তা আল্লাহ ভালো জানেন।

খোকন সেরনিয়াবাত বলেন, ১২ জুন আমাকে বরিশালের মেয়র নির্বাচিত করেছেন বরিশালবাসী। আমি এই শোকের মাসে আবারো ওয়াদা করছি আমি আমার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করবো। এই শহরকে উন্নয়ন করতে হলে সৎ ও বন্ধু ভাবাপন্ন একজন স্থানীয় সংসদ সদস্যের সমর্থন ও পূর্ণ সহযোগিতা আমার অবশ্যই প্রয়োজন হবে। এই জন্য আমরা আশা করবো এখানে এমন একজন সংসদ সদস্য মনোনয়ন পাবেন, যার কোনো দূর্নাম নেই। তাই আমরা আমাদের এই সংসদ সদস্যকে পুনরায় চাইবো। আমাদের সকল সমর্থন তার জন্য। আওয়ামী লীগের মনোনয়ন যে পাবে তাকে জয়ী করতে কাজ করবেন বলে আমি আশা করছি।

১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের স্মরণে বাংলাদেশ আওয়ামী যুবলীগ বরিশাল মহানগর শাখার আয়োজনে ২১ আগস্ট সোমবার বিকাল সাড়ে ৫ টায় জিলা স্কুল সংলগ্ন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের প্রধান নির্বাচনী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডঃআফজালুল করীম, সহ-সভাপতি এ্যাডঃকেবিএস আহম্মেদ কবির, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রেজাউল হক হারুন,বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিল হাউজ কমিটির চেয়ারম্যান এ্যাডঃআনিছ উদ্দিন আহাম্মেদ সহিদ,বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃলস্কর নুরুল হক।

এছাড়াও অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শাহিন সিকদারের সঞ্চালনায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক এ্যাডঃএএম মেজবাহ উদ্দিন জুয়েল, আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সদস্য ও বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান,বরিশাল জেলা পরিষদের সদস্য মোঃশহিদুল ইসলাম ইতালি শহিদ, বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃজসিম উদ্দিন, ও বিএম কলেজ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষার সহ নব নির্বাচিত বরিশাল সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, বরিশাল মহানগর আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, মহানগর মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

 

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo