২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:৪৯

বৃষ্টিতে পণ্ড সাহিত্যে কিছুক্ষণ আড্ডা: বৈঠকে কাজী মিজানুর রহমান সভাপতি

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, আগস্ট ২৬, ২০২৩,
  • 120 পঠিত

হঠাৎ বৃষ্টিতে পণ্ড হয়েছে বরিশাল সাহিত্য সংসদ আয়োজিত সাহিত্যে কিছুক্ষণ মাসিক আড্ডাটি। তবে বৃষ্টিতে ভিজে ভিজে কিছুটা সময় বৈঠক চলছে এবং আগামী কর্মসূচি নির্ধারণে দুই বছরের জন্য কাজী মিজানুর রহমান সভাপতি এবং আরিফ আহমেদ সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন। একইসাথে সাবেক সাংগঠনিক সম্পাদক, সিনিয়র সদস্য প্রিন্স তালুকদারকে সংগঠনের সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং তার সাথে বরিশাল সাহিত্য সংসদ এর আর কোনো সম্পর্ক নেই বলে ঘোষণা দেন সাধারণ সম্পাদক।

সাংবাদিক ও সাহিত্যিক সাহিত্য বাজার পত্রিকার সম্পাদক আরিফ আহমেদ বলেন, আগামী ২৩ সেপ্টেম্বর বরিশাল সাহিত্য সংসদ এর একবছর এবং সাহিত্য বাজার পত্রিকার ১৭ বছরে পদার্পণ উৎসব এই মুক্তিযোদ্ধা পার্কেই আয়োজন করা হবে। এ উপলক্ষে আমাদের এই আলোচনা আরো সম্মৃদ্ধ হতো উপদেষ্টা পরিষদের উপস্থিতিতে। এসময় তিনি বরিশালের দুজন বিশিষ্ট নাগরিককে তাদের ত্যাগ ও তীতীক্ষার জন্য উৎসব দিনে আনুষ্ঠানিক সম্মান প্রদর্শন করার ঘোষণা দেন। তাদের একজন সাংবাদিক ও সম্পাদক এসএম ইকবাল এবং অন্যজন একজন বীর মুক্তিযোদ্ধা ( যার নাম এই মুহূর্তে প্রকাশ করা হবে না)।
এসময় বৃষ্টি ভেজা শুভেচ্ছা জানিয়ে সভাপতি প্রাবন্ধিক কাজী মিজানুর রহমান বলেন, উৎসব আয়োজন নিয়ে আরেকটি শনিবার পুনরায় বৈঠক হওয়া জরুরী। উপদেষ্টা অরূপ তালুকদার, তপংকর চক্রবর্তী, নজমুল হোসেন আকাশ, আসমা চৌধুরী, কেএমএম মহিউদ্দিন মানিক বীরপ্রতীক, হালিম রেজা মোফাজ্জল প্রমূখদের সাথেও আলোচনা হওয়া উচিত। আজ বৃষ্টির কারণে তারা আসতে না পারায় দুঃখ প্রকাশ করেন সভাপতি। যুগ্ম সাধারণ সম্পাদক কবি জিল্লুর রহমান জিল্লু, কোষাধ্যক্ষ রোমানা জিহাদ, সিনিয়র সদস্য এমওইউ রিপন, সিনিয়র সদস্য বেলাল আহম্মেদ শান্ত এবং সিনিয়র সদস্য জহিরুল ইসলাম জুয়েল, সদস্য সালেহ হোসাইন সহ কয়েকজন এতে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo