২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৫৯

মা হারা সেই দুই সন্তানের পিতা পেলো তথ্য মন্ত্রী’র উপহার

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বুধবার, আগস্ট ৩০, ২০২৩,
  • 108 পঠিত

বাংলাদেশ সরকার এর তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের উপহারের রিকশা পেয়েছেন বরিশাল নগরীর ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মা হারা দুই শিশুর বাবা রনি সিকদার ফিরোজ।

বুধবার (৩০ আগস্ট) বিকেলে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে রনিকে ব্যাটারি চালিত রিকশাসহ উপহারের নগদ টাকা প্রদান করেন তথ্যমন্ত্রী।

নগরীর সদর রোডে বরিশাল সিটির নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এর নির্বাচনী কার্যালয় ও সার্কিট হাউজের সামনে রনির হাতে মন্ত্রীর উপহারের রিকশার চাবিসহ নগদ অর্থ তুলে দেন মহানগর আওয়ামী লীগ নেতা এ্যাড লস্কর নুরুল হক।

প্রায় ১৮ মাস ধরে মা হারা শিশু মরিয়ম ও নুরকে ঘরে তালাবদ্ধ রেখে ভাড়ায় রিকশা চালাতেন বাবা রনি। মাঝে মধ্যে সন্তানদের নিয়ে রিকশায় ঘুরতেন তিনি।

‘রিকশায় বসা দুই শিশুসন্তান আর চালকের আসনে বাবা’ সম্প্রতি এমন একটি দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি তথ্যমন্ত্রীর নজরে আসলে তিনি রিকশা চালক বাবার জন্য একটি নতুন রিকশা উপহার হিসেবে পাঠান।

উপহারের রিকশা হস্তান্তরকালে আওয়ামী লীগ নেতা এ্যাড লস্কর নুরুল হক বলেন, অসহায় রনি যে তার দুই সন্তানকে রিকশায় নিয়ে ঘুরছেন- এমন দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে দেখে তথ্যমন্ত্রী তার ব্যক্তিগত কর্মকর্তার মাধ্যমে বরিশালে খোঁজখবর নেন। তিনি রনির জন্য একটি নতুন রিকশা এবং পাঁচ হাজার টাকা দিয়েছেন। তথ্যমন্ত্রীর এমন মহানুভবতায় বরিশালবাসী তার প্রতি কৃতজ্ঞ।

রিকশা এবং নগদ অর্থ উপহার পেয়ে দুই শিশু সন্তানের জনক রনি সিকদার ফিরোজ সাংবাদিকদের বলেন, মা-হারা দুই সন্তানকে নিয়ে খুবই কষ্টে ছিলেন। তথ্যমন্ত্রীর উপহার রিকশার মাধ্যমে তার জীবিকা অর্জনের পথ সৃষ্টি হলো। এটি ভাড়া দিয়ে অর্থ উপার্জন করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩০ ডিসেম্বর আত্মহত্যা করেন রনি সিকদার ফিরোজের স্ত্রী মারজান। এ ঘটনায় আত্মহত্যায় প্ররোচনা মামলায় চার মাস ১৮ দিন কারাবন্দীও ছিলেন রনি। পরে আত্মহত্যার প্ররোচনায় সম্পৃক্ততা না থাকায় খালাস পান তিনি।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo