২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:০৫

বৃক্ষরোপণ উৎসবে হৈমন্তী গাছ রোপণ বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানা অন্যান্যদের মাঝে পানি সম্পদ প্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, সেপ্টেম্বর ২, ২০২৩,
  • 224 পঠিত

সংস্কৃতিচর্চা কেন্দ্র সুরের ধারার বৃক্ষরোপণ উৎসবে হৈমন্তী গাছ রোপণ করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা। এর মাধ্যমে প্রতিষ্ঠানটির স্থায়ী ক্যাম্পাসের শুভসূচনা হলো। গতকাল বিকালে রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় সুরের ধারার স্থায়ী ক্যাম্পাসে প্রধান অতিথি থেকে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে বৃক্ষ রোপণ করেন শেখ রেহানা। তবে তিনি কোনো বক্তব্য দেননি।

স্বাগত বক্তব্যে সুরের ধারার প্রতিষ্ঠাতা রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, ‘সুরের ধারার জন্য একটি বিশেষ দিন। কারণ দীর্ঘদিন পর আমরা স্থায়ী ঠিকানা পেয়েছি। আমাদের হৃদয়ে আছে শান্তিনিকেতন ও রবীন্দ্রনাথ। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

তিনি আমাদের একটি স্থায়ী জায়গা করে দিয়েছেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পেয়েছি বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাকে। তিনি এখানে এসেছেন কোনো বক্তব্য না দেওয়ার শর্তে। শেখ রেহানা শিশুদের অত্যন্ত ভালোবাসেন।

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বর্তমান সরকারের নানামুখি উন্নয়ন মূলক কাজের বিষয় উপস্থাপন করে অনুষ্ঠানে আগত সকলকের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে আগত অতিথিবৃন্দর সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ছোট বোন শেখ রেহানার সাথে বৃক্ষরোপণ কর্মসূচির অনুষ্ঠানে
হৈমন্তী গাছ রোপণ করেছেন।

তাঁর উপস্থিতি আমাদের খুবই অনুপ্রাণিত করেছে। ’ এ সময় উপস্থিত ছিলেন ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি , সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান প্রমুখ।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo