২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:০৭

বরিশাল বিশ্ববিদ্যালয় ২ পদে শিক্ষক নিয়োগ দেবে

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ রবিবার, সেপ্টেম্বর ৩, ২০২৩,
  • 81 পঠিত

বরিশাল বিশ্ববিদ্যালয় ২ পদে শিক্ষক নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম ও বিভাগ: সহযোগী অধ্যাপক (দর্শন)
পদসংখ্যা: ১
বেতন স্কেল: গ্রেড-৪, জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী।
আবেদনের যোগ্যতা: সহযোগী অধ্যাপক পদে আবেদনের জন্য স্নাতকোত্তর ডিগ্রিধারীদের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক পদে ৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ মোট ১০ বছরের শিক্ষকতা/গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে সহকারী অধ্যাপক হিসেবে ৩টি সহ মোট ৫টি প্রকাশনা থাকতে হবে। এমফিল অথবা সমমান ডিগ্রিধারীদের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক পদে ৪ বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ মোট ৮ বছরের শিক্ষকতা/গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে এবং স্বীকৃত জার্নালে সহকারী অধ্যাপক হিসেবে ৩টি সহ মোট ৩৫টি প্রকাশনা থাকতে হবে।
পিএইচডি অথবা সমমান ডিগ্রিধারীদের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক পদে ৩ বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ মোট ৭ বছরের শিক্ষকতা/গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে এবং স্বীকৃত জার্নালে সহকারী অধ্যাপক হিসেবে ৩টি সহ মোট ৫টি প্রকাশনা থাকতে হবে। শিক্ষক হিসেবে অতিরিক্ত অভিজ্ঞতা ও দক্ষতা এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্ষেত্রে বিশেষ করে ছাত্রছাত্রীদের
সামগ্রিক শিক্ষা ও শিক্ষা আনুষঙ্গিক কর্মকান্ড পরিচালনার অভিজ্ঞতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য করা হবে। শিক্ষাগত যোগ্যতার কোনো পর্যায়ে ৩য় শ্রেণি গ্রহণযোগ্য নয়।পদের নাম ও বিভাগ: সহকারী অধ্যাপক (মার্কেটিং)
পদসংখ্যা: ১
বেতন স্কেল: গ্রেড-৬, জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী।
আবেদনের যোগ্যতা: সহকারী অধ্যাপক পদে আবেদনকারী প্রার্থীর এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় উভয়টিতে প্রথম বিভাগ অথবা জিপিএ ৪.০ (স্কেল: ৫.০০) থাকতে হবে। মার্কেটিং বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় কমপক্ষে যে কোনো একটিতে ১ম শ্রেণি থাকতে হবে এবং শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে ৩য় শ্রেণি গ্রহণযোগ্য নয়। সিজিপিএ’র ক্ষেত্রে (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় উভয়টিতে কমপক্ষে ৩.৫০ (স্কেল-৪.০০) থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া যেতে পারে। প্রার্থীর স্বীকৃত জার্নাল বা বইয়ে অন্তত ১টি প্রকাশনা থাকতে হবে এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে অথবা স্বীকৃত গবেষণা প্রতিষ্ঠানে অন্তত ৩ বছরের শিক্ষকতা/গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।আবেদন ফি: আবেদনপত্রের সাথে ‘ট্রেজারার, বরিশাল বিশ্ববিদ্যালয়’-এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেডের যে কোনো শাখা থেকে ৬০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে।আবেদন করবেন যেভাবে: আগ্রহী প্রার্থীরা এই ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত ফরম ডাউনলোড করতে পারবেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ডেসপ্যাচ শাখা থেকেও সংগ্রহ করতে পারবেন। নির্ধারিত ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ সহযোগী অধ্যাপক পদের জন্য ১১ সেট এবং সহকারী অধ্যাপক পদের জন্য ৮ সেট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠাতে হবে।আবেদনের সময়সীমা: আগ্রহী প্রার্থীরা আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo