১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৩২

২৩ সেপ্টেম্বর সাহিত্য বাজার ও বসাস উৎসব: শ্রদ্ধা জানানো হবে বরিশালের তিন বিশিষ্টজনকে

বিশেষ প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ বুধবার, সেপ্টেম্বর ৬, ২০২৩,
  • 123 পঠিত

আগামী ২৩ সেপ্টেম্বর শনিবার সাহিত্য বাজার ও বরিশাল সাহিত্য সংসদ (বসাস) এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাহিত্য সাংস্কৃতিক উৎসব হবে এবং এই আয়োজনে শ্রদ্ধা ভালোবাসা জানানো হবে বরিশালের তিন বিশিষ্টজনকে। ৬ সেপ্টেম্বর গোরাচাঁদ দাস রোডের শ্যাম বাবু লেনের নিজস্ব কার্যালয়ে আয়োজিত জরুরী বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানিয়েছেন সংগঠনের সভাপতি কাজী মিজানুর রহমান। প্রধান উপদেষ্টা সাংবাদিক ও সাহিত্যিক অরূপ তালুকদারকে ফোনে সংযুক্ত রেখে উপদেষ্টা অধ্যাপক তপংকর চক্রবর্তী, নজমুল হোসেন আকাশ এবং বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক বীরপ্রতীক ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন অতিথি সদস্য কবি শফিক আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, অতিথি সদস্য বেলাল আহম্মেদ শান্ত, সাংগঠিনক সম্পাদক জেআই জুয়েল এবং সংগঠনের সাধারণ সম্পাদক সংবাদ কর্মী আরিফ আহমেদ।

সাধারণ সম্পাদক সাহিত্য বাজার পত্রিকার ১৭ বছর এবং বরিশাল সাহিত্য সংসদ এর একবছর পূর্তী উৎসব পালনের আহ্বান জানিয়ে বলেন, প্রতিবছরের মতো এবারও আমরা জেলার স্থানীয় ও ত্যাগী মানুষের মধ্য থেকে তিনজন বিশিষ্টজনের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে তাদের আনুষ্ঠানিকভাবে সম্মান প্রদর্শন করতে আগ্রহী। এ মতে তিনি চারজন ব্যাক্তির নাম প্রস্তাব করেন।
সভায় উপস্থিত বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি নজমুল হোসেন আকাশ, বরিশাল কবিতা পরিষদের সভাপতি ও ছড়াকার তপংকর চক্রবর্তী এবং সভাপতি কাজী মিজানুর রহমান সমন্বিত ভাবে প্রস্তাব সমর্থন করেন এবং তিনজন বিশিষ্ট ব্যক্তিত্ব, বরিশালের সবক্ষেত্রেই যাদের অবদান অনস্বীকার্য তাদের নাম তুলে ধরেন।
এতে বিশিষ্ট ব্যক্তিত্ব সমাজসেবক ও আইনজীবী সাংবাদিক এস এম ইকবাল
আইনজীবী ও প্রেসক্লাবের সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল এবং বীর মুক্তিযোদ্ধা কেএসএম মহিউদ্দিন মানিক বীরপ্রতীক এর প্রতি আনুষ্ঠানিক শ্রদ্ধা, ভালোবাসা ও সম্মান প্রদর্শনের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
আরো একটি নাম প্রস্তাবনায় অপেক্ষমাণ রাখা হয়েছে।তাকে মরণোত্তর সম্মান প্রদর্শন করার সম্ভাবনা রয়েছে বলে জানালেন সাধারণ সম্পাদক আরিফ আহমেদ।
এসময় সাংগঠনিক সম্পাদক জেআই জুয়েল এবং কবি শফিক আমিন উত্তরীয় ও ফুলেল শ্রদ্ধা নিবেদনের দায়িত্ব গ্রহণ করেন। সাহিত্য বাজার পত্রিকার প্রকাশক আবৃত্তি শিল্পী ফোনে যুক্ত হয়ে ক্রেস্ট প্রদানের ঘোষণা দেন। প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে সংগঠনের প্রধান উপদেষ্টা অরূপ তালুকদার, নাট্যজন খায়রুল আলম সবুজ এবং কবি, গায়ক ও সময় পূর্বাপর সম্পাদক হাসান মাহমুদ এর নাম প্রস্তাব করা হয়েছে। তবে দুই ভাগে বিভক্ত উৎসবে সম্মানিত বিশিষ্টজনেরাই মধ্যমনি হিসেবে গণ্য হবেন বলে জানান সভাপতি।
এই আয়োজনে ঢাকা ও ময়মনসিংহ থেকে আগত অতিথি ছাড়াও বরিশাল বিভাগের কবি সাহিত্যিক উপস্থিত থাকবেন বলে জানান যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমান।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo