১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:৪০

দক্ষিণাঞ্চলের মানুষের জীবনমানের উন্নতি একমাত্র আওয়ামী লীগ সরকারের সময়-ই হয়েছে -পানি সম্পদ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০২৩,
  • 323 পঠিত

আপনারা যারা বর্তমান সরকারের বিভিন্ন ভাতা পেয়ে আসছেন তারা সঠিক ভাবে পাচ্ছেন কিনা আপনাদের কোনো সমস্যা রয়েছে কিনা এ বিষয় আপনাদের কাছ থেকে কথা বলে শুনতে এসেছি আমি৷ আমার পক্ষ থেকে আপনাদের সকলের সঙ্গে যোগাযোগ রেখে আমার সহকর্মী রা খোঁজ খবর রেখেছেন সবসময়। প্রতি সপ্তাহে বরিশালে আমি দুই তিন দিন করে অবস্থান করার সময় আপনারা আপনাদের বিভিন্ন বিষয় নিয়ে আমার কাছে সরাসরি এসে কথা বলেছেন৷ আমিও আপনাদের সকলের সঙ্গে কথা বলে আপনাদের বিভিন্ন বিষয়গুলোর সমাধান করার চেষ্টা করেছি আমার সাদ্ধ অনুযায়ী । আপনারা জানেন আমাদের বাংলা ভাষার জন্য আমাদের এই বাংলাদেশ পেয়েছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য । তিনি এই স্বাধীন বাংলাদেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে পাকিস্তানীদের বিরুদ্ধে গিয়ে লড়াই সংগ্রাম করে দীর্ঘ বছর কারাভোগও করেছেন।স্বাধীন দেশ ও দেশের জনগণের জন্য তিনি নিজের জীবনের পুরো সময়টাই অক্লান্ত পরিশ্রম করে পাকিস্তানীদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে আজকের এই স্বাধীন বাংলাদেশ আমাদের উপহার দিয়েছেন। পাকিস্তানি হায়নাদের বংশধর এদেশের ক্ষতি চাওয়া রাজাকারের বংশধরেরা বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের উন্নতির দিকে যাওয়া আটকাতে স্বপরিবার সহ নির্মম ভাবে হত্যা করা হয়েছিলো।কিন্তু ভাগ্য ক্রমে মহান আল্লাহর অশেষ রহমতে এদেশের জনগণের ভাগ্য উন্নয়নের জন্য দেশের বাইরে থাকায় প্রানে রক্ষা পায় তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা । তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে এদেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে গরীব ছোট একটি দেশ থেকে আজ সমৃদ্ধশালী ডিজিটাল বাংলাদেশে রুপান্তিত হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে এদেশের উন্নয়ন হয় যা সবটাই দৃশ্যমান আমাদের কাছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের মাধ্যমে বিশ্বের বুকে সমৃদ্ধশালী দেশ হিসেবে উন্নয়নের মাইলফলক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি। তিনি আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তিনবার সরকার গঠন করে এই সাড়ে ১৪ বছর ধরে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তাঁর কারণেই দক্ষিণাঞ্চলের মানুষের জীবনমান পাল্টে গেছে। দক্ষিণাঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তন করে দিয়েছে দৃশ্যমান উন্নয়ন মূলক কাজের মাধ্যমে।

বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তার সুদৃঢ় নেতৃত্বে উন্নয়নের সবগুলো সূচক অর্জিত হওয়ার কারণে বাংলাদেশ ইতোমধ্যেই স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তাই বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করা যাবে না। আর দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।পুনরায় আপনারা আপনাদের নিজেদের স্বার্থে নৌকা প্রতীকের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে পুনরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে সরকার গঠনে সঠিক সিদ্ধান্ত নিবেন বলে আশাবাদী।

বরিশাল সদর উপজেলার ১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সরকারি ভাতাভোগী সহস্রাধিক ইউনিয়নের মানুষের সাথে মতবিনিময় করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

২৩ সেপ্টেম্বর শনিার সকাল ১১ টায় ১নং রায়পাশা ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে বরিশাল সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।

অনুষ্ঠিত মতবিনিময় সভা ও ১০ টি উন্নয়ন মূলক কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ্যাডঃআফজালুল করীম বলেন, বরিশাল তথা দক্ষিণাঞ্চল পরিচিত ছিলো বিএনপি’র ঘাটি। এ অঞ্চলে তাদের ঘাটি থাকলেও জনগণের কোন উন্নতি হয়নি টানা ২৫ বছর আসনি দখল করে রাখলেও। ২০০৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করা আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল তথা গোটা দেশে স্বচ্ছ ইমেজ ও পরিশ্রমি ব্যক্তিত্ব হিসেবে সুপরিচিত পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি ই প্রায় লক্ষ ভোট পেয়ে বরিশাল আওয়ামী লীগকে সুসংগঠিত করতে সাহস যুগিয়েছিলো। এর আগে আওয়ামী লীগ থেকে কোন প্রার্থী তার মত ভোট পায়নি এ আসন থেকে৷ যে কারনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর ৫ আসন থেকে তাকেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী করে।এবং তিনি সর্বোচ্চ ভোটে সংসদ সদস্য হিসেবে বিজয়ী হলে তাকে বাংলাদেশ সরকার এর গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় পানি সম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রদান করেন । তিনি তার দায়িত্ব পালন থেকে শুরু করে দেশের উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন যা আপনাদের সকলের তার প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন তাতে স্পষ্ট হয়ে আছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীকে বিজয়ী করে পুনরায় আওয়ামী লীগ সরকার গঠনে নৌকা প্রতীকে ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
এছাড়াও অনুষ্ঠিত মতবিনিময় সভা ও উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রায়পাশা কড়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃফজলুল হক সরদার, বরিশাল জেলা পরিষদের সদস্য শহিদুল ইসলাম ইতালি শহিদ, বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সভাপতি মোঃজসিম উদ্দিন, বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সভাপতি রেজাউল ইসলাম বাপ্পি, সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ, সদর উপজেলা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক কেএম মেহেদী হাসান বাপ্পি সহ বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও সদর উপজেলা পরিষদের ইউপি সদস্যদের মধ্যে অধিকাংশরা উপস্থিত ছিলেন।

বরিশাল সদর উপজেলা প্রশাসনের আয়োজিত উপজেলার ১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সরকারি ভাতাভোগী সহস্রাধিক ইউনিয়নের মানুষের সাথে মতবিনিময় সভা শেষে প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি ১০ টি উন্নয়ন মূলক কাজের শুভ উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo