১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৪৫

বৃষ্টিতে তলিয়ে আছে বরিশাল নগরীর বিভিন্ন সড়ক

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, অক্টোবর ৭, ২০২৩,
  • 91 পঠিত

গত কয়েক দিনের ভারী বর্ষণে বৃষ্টির পানিতে তলিয়ে গেছে বরিশাল নগরীর বিভিন্ন সড়ক। অধিকাংশ সড়কের বেহাল অবস্থা থাকায় পানি জমে বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরাসহ নগরবাসী।

শনিবার (৭ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত ৭৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বরিশাল নদী বন্দরে ১ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল বলেন, সকাল থেকে ১৫-২০ কিলোমিটার বেগে বাতাস বয়ে গেছে। কোথাও ৪০-৪৫ কিলোমিটার বেগেও বাতাস বইছে। তিনি আরও বলেন, আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তাতে নগরীতে পানি জমার কথা না। নগরীর ড্রেনেজ ব্যবস্থার কারণে পানি জমতে পারে।

এদিকে রাস্তায় পানি জমে থাকায় চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরা। জলাবদ্ধতার কারণ হিসেবে নগর কর্তৃপক্ষকে দুষছেন নগরবাসী। তারা বলছেন, ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় পানি নামছে না। নগরীর নবগ্রাম রোডের বাসিন্দা রাকিব জানান, সামান্য বৃষ্টি হলেই তলিয়ে যায় নবগ্রাম রোডের এই সড়কটি। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নিয়মিত ড্রেন পরিষ্কার না করায় মূলত এই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

নগরীর গোরস্থান রোডের বাসিন্দা রিপা আক্তার ও অহনা ইসলাম বলেন, এতো বৃষ্টি হয়েছে অথচ নদীতে পানি নেই। কিন্তু বরিশাল নগরীর প্রধান প্রধান সড়কগুলো হাঁটু পানিতে তলিয়ে গেছে। এর মূল কারণ হচ্ছে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভালো না। তা না হলে যে পানি জমেছে তা নেমে যেত। কিন্তু পানি নামতে পারছে না।

এ বিষয়ে জানতে বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও প্রশাসনিক কর্মকর্তাকে কয়েকবার ফোন করলেও কল রিসিভ করেননি।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo