১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৫৫

জাগোরিক একটি অত্যন্ত দুর্দান্ত ফ্রি শিক্ষামূলক ওয়েবসাইট

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ মঙ্গলবার, অক্টোবর ১০, ২০২৩,
  • 60 পঠিত

জাগোরিক একটি অত্যন্ত দুর্দান্ত শিক্ষামূলক ওয়েবসাইটের মধ্যে, যা বাংলাদেশের শিক্ষার্থীদের জনপ্রিয় হয়ে উঠছে। এটি বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রশ্ন, সাজেশন, এমসিকিউ, রচনামূলক প্রশ্ন এবং উত্তরের সাথে প্রতিদিন আপডেট করা হয়, যাতে শিক্ষার্থীরা স্বল্প সময়ের মধ্যে তাদের পড়াশোনা সংক্রান্ত সাহায্য পেতে পারে।

এছাড়া, জাগোরিক শিক্ষার্থীদের জন্য ফ্রিল্যান্সিং এর গুরুত্ব দিয়ে থাকে, কীভাবে নিজে একাই ওয়েব ডিজাইন শিখে একটি ওয়েবসাইট তৈরী করতে পারেন। এটি বেশ গুরুত্বপূর্ণ স্কিল এবং ক্যারিয়ার প্রস্পেক্টিভ স্থাপন করে দেয়।

জাগোরিক প্রতিনিয়ত নতুন নতুন বিষয়ে আপডেট করে আসছে, যেতে শিক্ষার্থীরা যেকোন সময়ে এবং যেকোন জাগা থেকে বিনামূল্যে পড়াশোনা করতে পারে।

এই ওয়েবসাইটটির মাধ্যমে শিক্ষার্থীরা মেধা ভিত্তিক শিক্ষা পেতে এবং ঘরে বসে অনলাইনে আয় করার সুযোগ পেতে পারে। এটি বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য একটি দারুণ সম্পদ।

জাগোরি কি

জাগোরিক বাংলাদেশের একটি অনলাইন শিক্ষামূলক প্লাটফর্ম বা ওয়েবসাইট যা শিক্ষার্থীদের জন্য নির্মিত হয়েছে। এটি একটি নির্বাচিত শিক্ষামূলক সাইট হিসেবে পরিচিত এবং এটির মূল লক্ষ্য শিক্ষার্থীদের বিভিন্ন শ্রেণির শিক্ষামূলক উপাদান এবং সাজেশন সরবরাহ করা।

জাগোরিকে বিভিন্ন শিক্ষামূলক ধরনের সামগ্রিক সাজেশন, মডেল প্রশ্ন এবং প্রশ্নের সমাধান প্রদান করা হয়, যেগুলি শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয় যার মাধ্যমে তারা পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি নেওয়ার চেষ্টা করতে পারে।

এছাড়া, জাগোরিক একটি অনলাইন ফ্রিল্যান্সিং শিক্ষামূলক সেকশন ও সম্মান্য সামগ্রিক নিয়োগের সুযোগ প্রদান করে, যার মাধ্যমে লোকজন ঘরে বসে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, এবং অন্যান্য অনলাইন সেবা প্রদান করে আয় করতে পারেন।

জাগোরিক এছাড়া বিভিন্ন শ্রেণির পিডিএফ বই সহকারে বিনামূল্যে প্রদান করে শিক্ষার্থীদের সাথে শিক্ষামূলক সামগ্রিক সামগ্রিক উপাদান সরবরাহ করে। এছাড়া, জাগোরিক নির্বাচিত সামগ্রিক বিষয়ে নির্মিত প্রতিনিয়ত নতুন নতুন বিষয়গুলি উপর আপডেট করে আসে যাতে শিক্ষার্থীদের নতুন জ্ঞান এবং প্রস্তুতির সুযোগ থাকে।

সম্মান্য সময়ের মধ্যে জাগোরিক বাংলাদেশে শিক্ষার্থীদের মাঝে জনপ্রতিয় হয়ে উঠেছে এবং এটি একটি মূল্যবান শিক্ষামূলক সূত্র হিসেবে চিহ্নিত হয়েছে।

জাগোরিক এ পড়াশোনা

জাগোরিক এ পড়াশোনা করতে আপনার নিজের একটি ডিভাইস (যেমন: কম্পিউটার, স্মার্টফোন, ট্যাবলেট) এবং ইন্টারনেট সংযোগ থাকতে হবে। নিম্নলিখিত স্টেপগুলি অনুসরণ করে জাগোরিক ওয়েবসাইটে পড়াশোনা শুরু করতে পারেন:

প্রথমে আপনার ডিভাইসে ইন্টারনেট সংযোগ সেট আপ করুন।

এখন আপনার ব্রাউজার (যেমন: Google Chrome, Mozilla Firefox, Safari) খুলুন এবং ঠিকানা বারে জাগোরিকে লিখুন (www.jagorik.com).

ওয়েবসাইটে পৌঁছার সাথে আপনি মূল পৃষ্ঠার উপরের দিকে বিভিন্ন শ্রেণির পড়াশোনা মেনু দেখতে পাবেন। আপনি যে শ্রেণি বা বিষয়ে পড়াশোনা করতে চান, সেটি সিলেক্ট করুন।

নির্দিষ্ট শ্রেণি বা বিষয় নির্বাচন করার পর, আপনি বিভিন্ন পড়াশোনা সামগ্রী, সাজেশন, প্রশ্ন ও উত্তর, রচনামূলক প্রশ্ন ও উত্তর, এমসিকিউ, এবং অন্যান্য শিক্ষামূলক সামগ্রী পেতে পারেন।

সামগ্রীটি সিলেক্ট করার পর, আপনি সেই পাতায় পৌঁছাবেন এবং পড়াশোনা শুরু করতে পারবেন। আপনি প্রশ্নগুলির উত্তর পেতে ও আপনার প্রশ্নের প্রয়োজনে সাজেশন পেতে পারেন।

জাগোরিক এ পড়াশোনা করতে আপনাকে কোন রেজিস্ট্রেশন এবং লগইন করার দরকার হতে পারে, তা নির্দিষ্ট সাময়িক অধ্যয়ন বা অসাময়িক অধ্যয়নের সাথে সম্পর্কিত হতে পারে।

এছাড়া, জাগোরিকে পূর্বানুমান মাধ্যমে আয় করার সহযোগিতা সম্পর্কে আরও জানতে সাইটের কোন সেকশনে যান যেখানে ফ্রিল্যান্সিং এবং অনলাইন ইনকাম সম্পর্কিত তথ্য উপলব্ধ থাকতে পারে।

জাগোরিক এ পড়াশোনা করার সাথে আপনি নিজের শিক্ষার মাধ্যমে সহায়ক সামগ্রী পেতে পারেন এবং পড়ে নিজের মোকাবেলা প্রশ্নগুলির উত্তর খুঁজে পেতে পারেন। ধন্যবাদ।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo