১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:১৭

বৃদ্ধাশ্রমে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র সহধর্মিণী’র সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ শনিবার, অক্টোবর ১৪, ২০২৩,
  • 282 পঠিত

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি এর সহধর্মিনী মিসেস লায়লা শামীম আরা’র সুস্থতার জন্য রোগমুক্তি কামনায় বরিশাল নগরীর বয়স্ক পুনর্বাসন কল্যাণ সংস্থায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৪ অক্টোবর জোহর বাদ বরিশাল নগরীর কাউনিয়া এলাকায় অবস্থিত বয়স্ক পুনর্বাসন কল্যাণ সংস্থার বৃদ্ধাশ্রমে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

জানাগেছে,বরিশাল ৫ আসনের সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এর সহধর্মিণী মিসেস লায়লা শামীম আরা’র গুরুতর অসুস্থ হয়ে ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। জাহিদ ফারুক এমপি তার সহধর্মিণীর সাথে এই মুহূর্তে ভারতের চেন্নাইয়ে অবস্থান করছেন। তিনি মুঠোফোন বার্তায় জানিয়েছেন, ঢাকার একটি হাসপাতালে তার চিকিৎসা চলছিল, অবস্থার উন্নতি না হওয়ায় তাকে গত বুধবার সকালে এয়ার এম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে আনা হয়েছে। এসময় জাহিদ ফারুক নিজ আসনের বাসিন্দাসহ দেশবাসীর কাছে তার সহধর্মিণীর সুস্থতার জন্য দোয়া কামনা করেন।

এ সংবাদে উদ্বিগ্ন বরিশাল সদর উপজেলার প্রায় প্রতিটি মানুষ। কেননা দলমত নির্বিশেষে জাহিদ ফারুক শামীম এমপি এখন বরিশালের ৫ আসনের সকলেরই প্রিয় বলে জানালেন সদর উপজেলার চরবাড়িয়া, চরকাউয়া ও চাঁদপুরা ইউনিয়নের উপকার ভোগী সহস্রাধীক বাসিন্দারা। দীর্ঘ ৩২ বছর পর প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপির কারণে তারা উন্নয়নের ছোঁয়া দেখতে পেয়েছেন জানিয়ে এলাকার ঘরে ঘরে জাহিদ ফারুকের জন্য দোয়া করার কথা জানালেন গ্রামবাসী। এছাড়াও তার সুস্থতা চেয়ে বরিশাল সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে শুরু করে বরিশাল সিটি কর্পোরেশন এর বিভিন্ন ওয়ার্ডে ও বরিশাল জিলা স্কুল মসজিদ, চাঁদপুরা ইউনিয়নের তালুকদার হাট ও তালুকদার বাড়ি মসজিদে পৃথক দোয়া চেয়েছেন হাজারো মুসল্লীগন। তালুকদার বাড়ি মসজিদের ঈমাম মোকলেছুর রহমান বলেন, জাহিদ ফারুক আমাদের এলাকার প্রায় সব সড়কের উন্নয়ন করেছেন। বাদ আছর তাই তার জন্য এবং তার সহধর্মিণীর সুস্থতা চেয়ে দোয়ার আয়োজন করা হয়েছে।

অন্যদিকে বরিশাল নগরীর যোহর নামাজ আদায় শেষে সমবেত মুসল্লী ও বৃদ্ধাশ্রমে বৃদ্ধাদের নিয়ে বয়স্ক পুনর্বাসন কল্যাণ সংস্থার বৃদ্ধাশ্রমের বরিশালের স্থানীয়দের আয়োজনে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ)জাহিদ ফারুক শামীম এমপি’র সহধর্মিণী
মিসেস লায়লা শামীম আরা’র সুস্থতার জন্য দোয়া করলেন মসজিদের ঈমাম সহ বৃদ্ধাশ্রম কতৃপক্ষ ও উপস্থিত শতাধিক অসহায় বৃদ্ধ বৃদ্ধারা।

বৃদ্ধাশ্রমের পরিচালক বলেন বরিশালে এই বৃদ্ধাশ্রম পরিচালনায় বেগ পেতে হয়েছিলো, দ্বারে দ্বারে ঘুরেও এই বৃদ্ধ মা বাবার দু বেলা খাবারের অর্থ জোগার করতে অনেক লাঞ্চনা হামলায় আহত হবার মত ঘটনাও ঘটেছে। কেউ ই আগ বারিয়ে আসেন নি। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে এই বৃদ্ধাশ্রমের করুন দৃশ্য দেশের বাইরে থেকে আমাদের মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী মহোদয় এর সহধর্মিণী দেখে যোগাযোগ করে অনেক সহায়তা প্রদান করেন এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি মহোদয়ও আমায় ডেকে স্থায়ী ভাবে বৃদ্ধাশ্রম করে দিতে জমি দেখার জন্য বলে দিয়েছেন৷ বৃদ্ধাশ্রমে থাকা মা বাবাদের আজকের এই একটু ভালো থাকার পিছনে আমাদের সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী ও তার সহধর্মিণীর এগিয়ে আসায় হাসি ফুটেছে অসহায় এই অবহেলিত বৃদ্ধ বৃদ্ধাদের মুখে।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগ ২৭ নং ওয়ার্ডের সহ সভাপতি মোঃ আব্দুর রশিদ চৌধুরী, মোঃজাকির আকন, বরিশাল মহানগর ছাত্রলীগ নেতা আব্দুল আলিম এর নেতৃত্বে মহানগরের বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগের নেতাকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo