১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:০২

আঃলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন রুবাইয়াত ইফতেখার বাবু

বিশেষ প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ শনিবার, অক্টোবর ১৪, ২০২৩,
  • 105 পঠিত

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন বরিশালের সন্তান আহমেদ রুবাইয়াত ইফতেখার বাবু। সম্প্রতি তাকে ওই পদের জন্য নির্বাচিত করেন দলের নীতি-নির্ধারকরা।

ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আহমেদ রুবাইয়াত ইফতেখার বাবু ইতিপূর্বে যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। তিনি কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘ সময়।

জানা গেছে, ‘১৯৭৯ সালের ২৫ মার্চ বরিশাল নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের নাজির মহল্লায় বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন আহমেদের ঘরে জন্ম হয় আহমেদ রুবাইয়াত ইফতেখার বাবু। তার চাচা সাহাবুদ্দিন আহমেদ সাবুও একজন বীর মুক্তিযোদ্ধা।

জনশ্রুতি রয়েছে, বরিশালে আওয়ামী লীগের রাজনীতিতে বড় ভুমিকা রেখেছে এ মুক্তিযোদ্ধা পরিবারটি। এজন্য ত্যাগ শিকারও করতে হয়েছে তাদেরকে। আওয়ামী পরিবারের সন্তান হিসেবে কিশোরকাল থেকেই আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত হন রুবাইয়াত ইফতেখার বাবু। তিনি ১৯৯৬ সালে বরিশাল জিলা স্কুল থেকে মাধ্যমিক এবং পরবর্তী ১৯৯৮ সালে রাইফেলস স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি বা উচ্চ মাধ্যমিক পাস করেন। স্কুল জীবন থেকেই তার রাজনীতিতে হাতেখড়ি। জিলাস্কুলে অধ্যায়নরত অবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে সরাসরিভাবে সক্রিয় হন বাবু।

এছাড়া কেন্দ্রীয় রাজনীতিতে সুনাম রয়েছে বরিশালের কৃতি সন্তান বাবুর। রাজনীতিতে মেধা এবং বিচক্ষণতার পুরুস্কার সরুপ কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদকের পদ পান তিনি। এখন তাকে করা হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য। রাজনীতিতে তাঁর এই ধারাবাহিক সাফল্যে আনন্দিত তার পরিবার, বন্ধুমহল, আত্মীয়-স্বজনসহ বরিশালবাসী।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo