২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:৩৭

যদি আরো উন্নয়ন চান নৌকায় ভোট দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করতে হবে – পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি

নিজস্ব প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ সোমবার, নভেম্বর ১৩, ২০২৩,
  • 122 পঠিত

তরুণদের মাদক থেকে দূরে সরে এসে খেলাধুলার প্রতি মনযোগী হওয়ার আহবান জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি ।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে বরিশাল সদর উপজেলার পতাং ফুটবল একাডেমি কর্তৃক আয়োজিত তৃতীয় বার্ষিক টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় পানি সম্পদ প্রতিমন্ত্রী আগামীতে বরিশাল সদর উপজেলার মধ্যে আন্ত ইউনিয়ন প্রতিযোগীতামূলক খেলার আয়োজন করার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।

তিনি বলেন, একটা দেশকে উন্নতের কাতারে নিয়ে আসতে হলে সে দেশের জনগনকে শারিরীকভাবে সুস্থ থাকতে হয়। একটা অসুস্থ দেশ কখনও উন্নত হতে পারে না এবং উন্নয়নশীল দেশে পৌছাতে পারেনা। উন্নয়নশীল এবং সমৃদ্ধশালী দেশে পৌছাতে হলে সে দেশের নাগরিকদের সুস্থ শরীরের নাগরিক হতে হবে।

তিনি বলেন,আমরা চাই আমাদের সন্তানরা পড়াশুনা করুক এবং শারিরীকভাবে সুস্থ থাকুক। তাহলে খারাপ জিনিসগুলোকে দূরে রেখে আমরা সু নাগরিক হতে পারবো এবং সমৃদ্ধশালী দেশে পৌছাতে পারবো।

তিনি বলেন, এরআগে একজন এই বরিশাল সদর উপজেলায় ২৫ বছর সংসদ সদস্য ছিলো কিন্তু এখানকার উন্নয়ন হয়নি। কিন্তু আমার ৫ বছরের মধ্যে দুই বছর মহামারি করোনাকালীন সময় থাকলেও রাস্তাঘাট, স্কুল, মাদ্রাসার ভবনসহ অনেক উন্নয়ন হয়েছে। আমার বিশ্বাস আপনারা যদি আরও উন্নয়ন চান, স্মার্ট বাংলাদেশের নাগরিক হতে চান তাহলে আগামীতেও নৌকা মার্কায় ভোট দিয়ে মানানীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন।

এরআগে প্রতিমন্ত্রী বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে নবনির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির মোড়ক উম্মোচন. সদর উপজেলার দিনার জিড়ো পয়েন্টে জয়বাংলা ভাস্কর্য শুভ উদ্বোধনকরাসহ বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এরআগে সকালে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় ভাতাভোগীদের সাথে মতবিনিময় ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

সে সময় তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর সাধারণ মানুষের কথা চিন্তা করে এই ভাতা প্রদান কার্যক্রম শুরু করেন। তিনিই ঘরবাড়িহীন মানুষদের জন্য জমি ও ঘর তৈরি করে দিয়েছেন। যা আগের কোন সরকার করেনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নয়নের ধারাবাহিকতায় আজ দেশ এগিয়ে যাচ্ছে। আজ আমরা অর্থনৈতিকভাবে উন্নতি লাভ করি। জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে ভবিষ্যতে ভাতার পরিমান ও পরিধি বৃদ্ধি পাবে। কিন্তু নৌকায় ভোট না দিলে আপনার এলাকার উন্নয়ন বন্ধ হয়ে যাবে, ভাতা পাওয়া বন্ধ হয়ে যাবে, সস্তায় চাল পাওয়া বন্ধ হয়ে যাবে। সুতরাং সিদ্ধান্ত আপনাদের, আপনারা কাকে ভোট দিবেন।

তিনি বলেন, অসৎ উপায়ে টাকা রোজগার করলে অনেকেরেই নেতা হওয়ার শখ হয়। বরিশাল সদরেও নাকি এরকম দুইএকজন আছে, ঘোরাফেরা করে, লোকজনকে এক হাজার দুই হাজার টাকা বিলি করে। আপনাদের প্রতি আমার অনুরোধ তারা টাকা দিলে তা নিবেন, ফেরত দিবেন না। কারন তার তো অনেক চুরির টাকা আছে, চুরির টাকা দিয়ে আপনাকে কিছু পয়সা দিলে ক্ষতি কি আছে? তাই টাকা রেখে দিবেন এবং ভোট দেয়ার সময় নৌকা মার্কায় ভোট দিবেন। না হলে অন্য কেউ আসলে আপনাদের এলাকার উন্নয়ন বন্ধ হয়ে যাবে।

সুতরাং যারা অসৎ উপায়ে টাকা রোজগার করে, টাকা বিলাইতে থাকে, তারা টাকা দিলে তা রাখবেন কিন্তু ভোট দেয়ার সময় নৌকার প্রার্থীকে ভোট দিলে স্থায়ী উন্নয়ন হবে বলেও মন্তব্য করেন তিনি।

বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান এর সভাপতিত্বেবরিশাল সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ১৩ নভেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত চরকাউয়া ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীর আওতায় ভাতাভোগীদের সাথে মতবিনিময় ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি কেবিএস আহমেদ কবির, এ্যাডঃআফজালুল করীম, বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডঃমাহাবুবুর রহমান মধু,বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ, বরিশাল সরকারি কলেজ ছাত্রলীগ এর সাবেক সভাপতি আল মামুন, বরিশাল মহানগর আওয়ামী লীগ ২৭ নং ওয়ার্ডের সাবেক সহ সভাপতি মোঃআব্দুল রশিদ চৌধুরী, বরিশাল মহানগর ছাত্রলীগ নেতা মোঃরেজানুর রহমান নিয়ন, প্রিন্স সরদার, আব্দুল আলিম, সাকিব ভূইয়া, যুবলীগ নেতা জাকির আকন,সদর উপজেলা ছাত্রলীগ নেতা রাজ্জাক, বরিশাল সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের অধিকাংশ চেয়ারম্যান, মেম্বার, স্থানীয় আওয়ামী লীগ এর সহোযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

 

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo