২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:০৪

ফরচুন মিজান এর দলীয় মনোনয়ন ফরম জমা দিবে রোবট

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শনিবার, নভেম্বর ১৮, ২০২৩,
  • 56 পঠিত

বরিশালে এবারই প্রথম  দ্বাদশ জাতীয় সংসদের মনোনয়নপত্র জমা দিবেন ফরচুনের মিজানুর  রহমান। দ্বাদশ জাতীয় সংসদের বরিশাল ৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মিজানুর রহমান  নিজ হাতে আওয়ামীলীগের মনোনয়নপত্র ফরম ক্রয় করবেন তবেজমা  দিবেন রোবটের মাধ্যমে নির্ভরযোগ্য  সূত্র এতথ্য নিশ্চিত করেছে।  স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বরিশাল ৩  ( বাবুগঞ্জ মুলাদী)  আসনে ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমানের কোন বিকল্প নেই

বাবুগঞ্জ-মুলাদী বরিশাল-৩ আসনটি বিগত ১৫ বছর ধরে জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টির দখলে। এর ভিতর ২ বার জাতীয় পার্টি এবং ১ বার ওয়ার্কার্স পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। রাজনৈতিক এবং ভৌগলিক দিক থেকে বাবুগঞ্জ-মুলাদী আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বরিশাল শহরের নিকটবর্তী, বরিশাল বিমানবন্দর, এবং ঢাকা-বরিশাল  মহাসড়ক সংলগ্ন এই এলাকা। বিএনপির প্রভাবশালী নেতা জয়নাল আবেদিন ও বেগম সেলিমা রহমানের জন্মস্থান এই এলাকায়। গুরুত্বপূর্ণ এই আসনে বিগত ৩ বারের নির্বাচনে সরকার দলীয় কোনো  সংসদ সদস্য নেই।

২০১৮ সালের নির্বাচনে ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট শেখ টিপু সুলতানকে জোট থেকে নৌকা প্রতীক দেয়া হয়। কিন্তু নৌকার প্রার্থী হওয়ার পরও তার জামানত বাজেয়াপ্ত হয়েছিল। দলীয় ভাবে ওয়ার্কার্স পার্টির অবস্থা এতই করুণ যে, বর্তমানে বাবুগঞ্জ-মুলাদীতে ন্যূনতম  একজন মেম্বার বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানও তাদের নিজস্ব দলের নেই।

২০০৮ এবং ২০১৮ সালের নির্বাচনে এই আসনে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু। তিনি মূলত একজন বিএনপি-জামাত ঘরানার লোক। বিগত ৫ বছরে সে এলাকায় দৃশ্যমান কোনো উন্নয়ন করতে পারেনি এবং এলাকার জনগনের সাথে তার সক্রিয়  কোনো যোগাযোগ ছিলনা। সম্প্রতি ২০২৩ সালের সমবায় দিবসের অনুষ্ঠানে, গোলাম কিবরিয়া টিপু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে কটূক্তি করায়, স্থানীয় আওয়ামীলীগ  অনুষ্ঠান বয়কট করে তীব্র নিন্দা জানায় এবং তার বিরুদ্ধে যথাযথ   ব্যবস্থা  গ্রহনের জন্য দলকে অবহিত করে।

দীর্ঘদিন ধরে সরকার দলীয় সংসদ সদস্য না থাকায়, স্থানীয় আওয়ামীলীগ দিন দিন কোণঠাসা হয়ে,  সাংঠনিক ভাবে দুর্বল হয়ে পড়ছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকার পরেও বাবুগঞ্জ-মুলাদী আসনটিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি। সার্বিক দিক বিবেচনায় এবং বর্তমান সংকট উত্তরণে বরিশাল-৩ আসনটি আওয়ামীলীগের নিজস্ব দখলে নেয়া অতি জরুরি। জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, আসন্ন নির্বাচনে বাবুগঞ্জ-মুলাদী বরিশাল-৩ আসনে,  ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান কে আওয়ামীলীগের একজন দলীয় প্রার্থী হিসেবে দেখতে চায়। এই এলাকার জনগনের প্রাণের দাবি এবার মিজানুর রহমান যাতে দলীয় মনোনয়ন পায় সেজন্য সবাই প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo