২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:১৭

বসাস এর সাহিত্যে কিছুক্ষণ আড্ডা: আরজ মঞ্জিলে আগামী শনিবার

বিশেষ প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ শনিবার, নভেম্বর ২৫, ২০২৩,
  • 122 পঠিত

বরিশালের উন্নয়ন ও অগ্রযাত্রায় কবি-সাহিত্যিকদের ভূমিকা শীর্ষক আলোচনা এবং সাহিত্যে কিছুক্ষণ আড্ডা আগামী শনিবার আরজ আলী মাতুব্বর এর স্মৃতিবহ আরজ মঞ্জিলে অনুষ্ঠিত হবে। এজন্য অংশ গ্রহণ করতে আগ্রহী কবি- সাহিত্যিকদের সবাইকে জনপ্রতি ২০০ টাকা করে চাঁদা ধার্য্য করা হয়েছে। ২৫ নভেম্বর শনিবার বিকেল সাড়ে তিনটায় বরিশালের মুক্তিযোদ্ধা পার্কে আয়োজিত সাহিত্যে কিছুক্ষণ আড্ডায় এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কবি জিল্লুর রহমান জিল্লুর। এসময় সিনিয়র সদস্য এম ইউ রিপন, জালালউদ্দীন ইউসুফ, সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক ও সাহিত্যিক আরিফ আহমেদ, কবি ও ফটো সাংবাদিক আলাউদ্দিন, সাংবাদিক এম এস আই লিমন, কবিতা কর্মি অংকন, পারবেজ, শিশু নিধি সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সিনিয়র সদস্য এম ইউ রিপন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আরিফ আহমেদ বরিশালের উন্নয়ন ও অগ্রযাত্রায় কবি সাহিত্যিকদের ভূমিকা শীর্ষক প্রবন্ধ উপস্থাপনের জন্য যুগ্ম সাধারণ সম্পাদক দুই কবি মিনতী রাণী দাসকে দায়িত্ব দেন। সাংগঠনিক সম্পাদক রুমানা জিহাদ এবং সদস্য অনিতা পাণ্ডে আগামী ২ ডিসেম্বর শনিবারের যাত্রা পূর্ব সমন্বয়ের দায়িত্ব পালন করবেন বলে জানান। সকলের সম্মতিক্রমে এবং ফোনে সভাপতির অনুমতি নিয়ে মাথাপিছু ২০০ টাকা চাঁদা ধার্য্য করা হয়। এতে সবাই স্বপরিবারে অংশ নিতে পারবেন বলে জানান সাধারণ সম্পাদক।
পরে কবি জিল্লুর রহমান বলেন, ২ ডিসেম্বর সকাল ১১ টায় বরিশালের পোর্ট রোড ঘাট থেকে ট্রলারে আমরা আরজ মঞ্জিলে যাত্রা করবো। ওখানে ঘোরাঘুরি ও সাহিত্যে কিছুক্ষণ আড্ডায় মূল প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা হবে। দুপুরের খাবার আরজ মঞ্জিলে বসে বা ট্রলারে বসেই খাবার ব্যবস্থা করা হবে। বিকেল পাঁচটা পর্যন্ত আমাদের এই ভ্রমণ সময় ধার্য্য করা হয়েছে বলে জানান জিল্লুর।
পরবর্তীতে ফোনে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীরপ্রতীক বলেন, এটা শুধু বসাস সদস্যদের জন্য সীমাবদ্ধ নয়, এখানে যেতে আগ্রহী সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনের যেকেউ আমাদের সাথী হতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo