১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৪৪

জাহিদ ফারুক কে নৌকায় মনোনীত করায় বরিশালে চলছে আনন্দের মহাউৎসব

এম.এস.আই লিমন:-
  • আপডেট সময়ঃ সোমবার, নভেম্বর ২৭, ২০২৩,
  • 114 পঠিত

এম.এস.আই লিমনঃ

বরিশাল সদর ৫ আসনে আওয়ামী লীগের নৌকার প্রতিকে একক প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম কে পুনরায় মনোনীত করায় বরিশালে চলছে আনন্দের মহাউৎসব। বরিশাল সদর উপজেলার দশটি ইউনিয়ন সহ বরিশাল সিটি কর্পোরেশন এর ত্রিশটি ওয়ার্ড থেকেই রবিবার বিকেলে মনোনয়ন নিশ্চিত করে প্রার্থীদের নাম ঘোষণা করার পর থেকেই বরিশালের রাতের আকাশে জ্বলজ্বল করে আতশ বাজীতে আলোকিত ছিলো আকাশ।আর সড়কে সড়কে ঈদের আমেজের ন্যায় চলছিলো নাচ আর গানের তালে তালে জাহিদ ফারুক শামীম আর দলীয় প্রতিক নৌকা স্লোগানে মুখরিত। বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ সহ এর সহযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ রা পৃথক ভাবে স্ব স্ব স্থান থেকে আনন্দ মিছিল নিয়ে বরিশাল নগরীর সদররোডস্থ সার্কিট হাউসের বিপরীতে সিটি কর্পোরেশন এর মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এর অস্থায়ী রাজনৈতিক কার্যালয়ের সামনে একত্রিত হয়ে রোববার সন্ধ্যার পরবর্তী সময়ে বিশাল আনন্দ মিছিল করে দলীয় সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে জাহিদ ফারুক শামীম কে শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে শহরের প্রধান প্রধান গুরুত্বপূর্ণ সড়কে আনন্দ মিছিল করে। রবিবার প্রথম প্রহর থেকেই বরিশালের বিভিন্ন মহল জনসাধারণের মুখে মিষ্টি খাওয়ানো ছিলো চোখে পড়ার মত দৃশ্য।

বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এর নেতৃত্বে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ এর সহোযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা রবিবার সন্ধ্যায় বিশাল আনন্দ মিছিল করে। বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা এ্যাডঃলস্কর নুরুল হক, বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজাম ও যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন এর নেতৃত্বে বরিশাল সিটি করপোরেশন বিসিসি’র প্রায়সকল কাউন্সিলরবৃন্দরা তাদের স্ব স্ব ওয়ার্ড থেকে আনন্দ মিছিল সহকারে মূল মিছেলে যোগদেয়৷

কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ এর সদস্য বরিশাল নতুল্লাবাদ বাস মালিক সমিতির সভাপতি অসীম দেওয়ান, বরিশাল মহানগর ছাত্রলীগ এর সাবেক সভাপতি জসিম উদ্দিন বিএম কলেজ ছাত্র সংসদ এর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, মোঃমাহিদুর রহমান মাহাদ এর নেতৃত্বে বরিশাল সদর আসনের বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে মূল আনন্দ মিছিলে যোগদেয়।এদিকে রবিবার বিকেলে নৌকার মনোনীত প্রার্থীর নামের ঘোষণায় বরিশাল সদর ৫ আসনের বর্তমান সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এর নাম ঘোষণার পরপরই বরিশাল নগরীর সার্কুলাররোডস্থ প্রতিমন্ত্রীর বাসভবনে নেতাকর্মী এসে ভীড় জমাতে শুরু করে, এসময় আনন্দ উল্লাস করা নেতা কর্মীদের মিষ্টি মূখ করে জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ।এরপরে নগরীর বিভিন্ন স্থানে আনন্দ মিছিল সহকারে মিষ্টি খাওয়ানো দৃশ্য চলতে থাকে গভীর রাত অবদি।

বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ নেতা সৈয়দ রুবেল এর নেতৃত্বে বরিশাল নগরীর রুপাতলী বাসস্ট্যান্ডে কয়েক শত নেতা কর্মীদের নিয়ে আনন্দ মিছিল করে জনসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর ৫ আসনে আওয়ামী লীগের হয়ে নৌকা নিয়ে লড়াই করবেন কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম। বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক বর্তমানে মর্যাদাপূর্ণ এই আসনের এমপি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। আসন্ন সংসদ নির্বাচনে বরিশাল সদর আসনে তাঁকে প্রার্থী হিসেবে মনোনীত করেছে আওয়ামী লীগ। এখানে বরিশাল সিটির সদ্য সাবেক মেয়র ও মহানগর আ’লীগের সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ অন্তত আরও ৯ রাজনৈতিক দলীয় টিকিট চেয়েছিলেন।

কিন্তু জাহিদ ফারুকের ওপরেই আস্থা রেখেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার তার নামটি ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।এর আগে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও দলীয় প্রতীক নৌকা নিয়ে লড়াই করেছিলেন জাহিদ ফারুক। ওই নির্বাচনে তিনি ধানের শীষের প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারকে বিপুলসংখ্যক ভোটে হারিয়ে বরিশাল সদর আসনের এমপি হন। এবং তিনি ওই সংসদের শুরু থেকে টানা ৫ বছর পানিসম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo