১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:২৩

বরিশাল-৪ আসন : আ.লীগের প্রার্থী শাম্মী ‘র বাতিল

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩,
  • 167 পঠিত

 

দ্বৈত নাগরিকত্ব থাকায় বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল করেছেন নির্বাচন কমিশন। সোমবার (৪ ডিসেম্বর) শুনানি শেষে রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

বরিশাল-৪ আসনের ড. শাম্মী আহমেদসহ বরিশালের ৬টি আসনে ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

এর আগে গত রোববার (৩ ডিসেম্বর) যাচাই বাছাই শেষে বরিশাল-৪ আসনের ড. শাম্মী আহমেদসহ ৬টি আসনে ৬ জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়া অপর আসনগুলোর ৬ প্রার্থীরা হলেন, বরিশাল-১ আসনের জাকের পার্টির মনোনীত প্রার্থী মোহাম্মদ রিয়াজ মোরশেদ জামান, বরিশাল-২ আসন থেকে বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী মোহাম্মদ মিরাজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আলবার্ট বাড়ৈই। এদের হলফনামা সঠিকভাবে দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়ছে।

এ ছাড়া বরিশাল-৬ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী জাকির খান সাগর, মোহাম্মদ শাহরিয়ার মিয়া, নূরে আলম শিকদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এদের সবাই এক শতাংশ ভোটারের নাম জমা না দেওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এদিকে ১৫ লাখ ৪ হাজার ৪৬ টাকা ভ্যাট বকেয়া থাকায় বরিশাল-৩ আসনের জাতীয় পার্টির গোলাম কিবরিয়ার টিপুর মনোনয়নপত্রে আপত্তি দেয় ভ্যাট অফিস। পরে বকেয়া টাকা পরিশোধ করে কাগজ জমা দিলে তার মনোনয়নপত্র বৈধ করা হয়।

অপরদিকে বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মনোনয়নপত্রে আমেরিকায় তার স্ত্রীর নামে একটি বাড়ি আছে। সে বিষয়টি হলফনামায় উল্লেখ আছে কিনা বলে একটি অভিযোগ দাখিল করা হয়।

এ ছাড়া বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শাম্মী আহমেদের দৈত্ব নাগরিকত্ব থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo