১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১৩

বরিশাল সদর -৫ আসনে পিক আউট সাদিক আব্দুল্লাহ!

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ শুক্রবার, ডিসেম্বর ১৫, ২০২৩,
  • 344 পঠিত

দুই-দুইবার বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়ে সতন্ত্র প্রার্থী হওয়ার পরেও দ্বৈত নাগরিকত্বর প্রমান পাওয়ায় মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)

আসন্ন জাতীয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে
বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ র বড় ছেলে মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র মনোনয়নপত্র বাতিল হয়েছে। তার মনোনয়নপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনে করা আপিলের রায়ে শুক্রবার (১৫ ডিসেম্বর) নির্বাচন কমিশন প্রার্থীতা বাতিল করেছেন। তার বিরুদ্ধে আপিল করেছিলেন বরিশাল-৫ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম। গত বুধবার (০৬ ডিসেম্বর) জাহিদ ফারুকের পক্ষে তার মনোনয়নপত্রের সমর্থনকারী কেবিএস আহমেদ কবির নির্বাচন কমিশনে (ইসি) এ আপিল করেন।

আপিলের ব্যাপারে জানা যায়, সাদিক আব্দুল্লাহ তার হলফনামায় স্ত্রীর সম্পত্তির হিসাব গোপন করেছেন। তার স্ত্রীর নামে আমেরিকায় বাড়ি আছে। অথচ তিনি তা হলফনামায় দেখাননি। অন্যদিকে সাদিক আব্দুল্লাহ নিজেও দ্বৈত নাগরীক। তিনি আমেরিকার একজন ভোটার।

এসব অভিযোগ উল্লেখ করে ইসিতে আপিল করা হয়েছিল। হলফনামায় অসত্য তথ্য দেওয়ার পরও জেলা রিটার্নিং অফিসার স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন। এজন্যই ইসিতে আপিল করা হয়। ১০ ডিসেম্বর আপিল শুনানি হলেও রায় স্থগিত রাখা হয়েছিলো। অবশেষে তথ্য যাচাই বাছাই শেষে নির্বাচন কমিশন দ্বৈত নাগরিকত্বর প্রমান পাওয়ায় ১৫ ডিসেম্বর (শুক্রবার) সকালে দেয়া রায়ে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর প্রার্থীতা বাতিল করেন।

অবশ্য তার অনুসারী বরিশাল মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক হাসান মাহামুদ বাবু বলেন, নির্বাচন কমিশনের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo