২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:০৩

বরিশাল নগরীতে ৭ দফা দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

রিপোর্টার নামঃ
  • আপডেট সময়ঃ শুক্রবার, মার্চ ৩১, ২০২৩,
  • 68 পঠিত

বরিশাল নগরীতে ৭ দফা দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দরা।

নিয়োগ পত্র, পরিচয়পত্র প্রদান ও সপ্তাহে দেড় দিন বন্ধ সহ ৭ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বরিশাল মহানগর দোকান কর্মচারী ইউনিয়ন।

আজ ৩১ মার্চ শুক্রবার বেলা ১১ টায় বরিশাল নগরীর চকবাজার এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি স্বপন দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারন সম্পাদক আবুল বাশার আকন, উপদেষ্টা এ্যাড,এ,কে, আজাদ,আলাউদ্দীন ভুইঁয়া প্রমুখ।

মানববন্ধনে অংশ নিয়ে দোকান কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা এ্যাড,এ,কে, আজাদ বলেন, শ্রম আইনে উল্লেখ আছে শ্রমিকদের সপ্তাহে দেড় দিন ছুটি ও নিয়োগ পত্র প্রদানের কথা। কিন্তুু এই আইন বাস্তবায়নে জেলা প্রশাসন ও শ্রম আদালতের কোন দৃশ্যমান পদক্ষেপ নেই।ফলে মালিকরা শ্রমিকদের ইচ্ছেমতো খাটাচ্ছে। দিচ্ছেনা নিয়োগ পত্র, সার্ভিস বই। মালিক পক্ষ কথায় কথায় শ্রমিক ছাটাই ও শ্রমিক নির্যাতন করছে বলে তিনি অভিযোগ করেন।

একে আজাদ আরো বলেন, শ্রমিকরা মানুষ তাদেরও পরিবার পরিজন আছে। বর্তমান দ্রব্য মূল্যের উর্ধগতির বাজারে ৮-১০ হাজার টাকা বেতনে শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে চলা খুবই কষ্টকর। চলমান বাজার দর হিসেবে আমরা শ্রমিকের বেতন নুন্যতম বেতন ২০ হাজার টাকা নির্ধারন ও বিভিন্ন দিবসে বন্ধ, দুই ঈদে ফুল বোনাস সহ- ওভার টাইমের মজুরি দেওয়ার দাবি জানায়।

মানববন্ধন শেষে দোকান শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে এবং যে সকল দোকান খোলা ছিল তা বন্ধ করার আহবান জানায়।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo