২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১২:৫৬

গ্যাস এলে বরিশালে শিল্প কারখানা হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২৫, ২০২৪,
  • 212 পঠিত

 

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আমরা বরিশালকে একটি আধুনিক শহরে রূপান্তরিত করতে চাই। এখানকার ছেলেমেয়েদের লেখাপড়ার মান উন্নত হবে এটা আমরা চাই।

তাই এখানকার স্কুল-কলেজের মানও আর উন্নত করতে চাই। বরিশাল হবে সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত।

এ সময় যুব সমাজের প্রতি আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, নিজেরা নিজেদের থেকে লেখাপড়া ও খেলাধুলার প্রতি মনযোগী হও। আর এতে দেখা যাবে তোমরা মাদক থেকে দূরে থাকবে, ভালো থাকবে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে নগরের বঙ্গবন্ধু উদ্যানে ৫২তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা জেলা পর্যায়ে শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা ভোলা থেকে বরিশালে গ্যাস নিয়ে আসছি।

আগামী ৩-৪ মাসের ভেতরে টেন্ডার হবে। গ্যাস আসলে বরিশালে শিল্প কারখানা হবে। বরিশাল সদর উপজেলার লামচরিতে ২০০ একর জমি আমরা অধিগ্রহণ করেছি, যেখানে অর্থনৈতিক জোন গড়ে তোলা হবে। যেখানে বিদেশিরা এসেও বিভিন্ন শিল্প-কারখানা গড়ে তুলবে। আর এসব জায়গাতে চাকরি করতে হলে যুব সমাজকে নিজেদের তৈরি করতে হবে সেভাবে। এজন্য তাদের লেখাপড়া করতে হবে, শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে হবে। উপযুক্ত না হলে কেউ তাকে চাকরি দিতে পারবে না।

এ সময় তিনি আক্ষেপ করে বলেন, পানিসম্পদ প্রতিমন্ত্রী হিসেবে বিগত ৫ বছরে অনেককে চাকরি দেওয়ার চেষ্টা করেছি। কিন্তু দুঃখের বিষয় হলো, আমি খুব কম সংখ্যককে চাকরি দিতে পেরেছি।  কারণ তাদের লেখাপড়ার মান ভালো ছিল না, লিখিত পরীক্ষায় পাস করতে পারেনি। তাদের পরীক্ষার ফলাফল খুবই নিম্নমানের ছিল। তাই সবার প্রতি আহ্বান ভালোভাবে লেখাপড়া করো এবং যখন সময় পাবে খেলাধুলা করবে।  আর বাবা মায়ের কথা মেনে চলবে।

বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশাল অঞ্চলের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন, জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাই, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo