২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ২:৫৬

বরিশালে দুই উপজেলায় এক ডজন প্রার্থী

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ সোমবার, এপ্রিল ১৫, ২০২৪,
  • 248 পঠিত
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল সদর ও বাকেরগঞ্জে চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সব মিলিয়ে গতকাল মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে এই দুই উপজেলা থেকে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে মোট ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ওয়াহিদুজ্জামান মুন্সি এ তথ্য নিশ্চিত করেছেন।

বরিশাল সদর থেকে চেয়ারম্যান পদে এস এম জাকির হোসেন,মাহমুদুল হক খান মামুন, মো. আব্দুল মালেক, মো. মনিরুল ইসলাম এবং মাহবুবুর রহমান মধু, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মোঃমহিদুল ইসলাম মাহাদ, মো. জসিম উদ্দিন, , হাদিস মীর, ফাইজুল ইসলাম, শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে নেহার বেগম, মারিয়া আক্তার এবং হালিমা বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপরদিকে বাকেরগঞ্জ থেকে চেয়ারম্যান পদে বিশ্বাস মতিউর রহমান বাদশা, মিজানুর রহমান, কামরুল ইসলাম সজীব, ফিরোজ আলম খান, শাখাওয়াত হোসেন,রাজিব তালুকদার, নিয়ামত আবদুল্লাহ পলাশ, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আব্দুস সালাম মল্লিক,কামরুল হোসেন, শাহবাজ মিয়া, সাইফুর রহমান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাহানারা বেগম এবং তাহমিনা বেগম মিনু মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসার ওয়াহিদুজ্জামান মুন্সি বলেন, এবারই প্রথম অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হবে। প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। ভোট হবে ৮ মে। ইভিএমে ভোট হবে ২২টি উপজেলায়। বাকিগুলোতে ব্যালট পেপারে নির্বাচন হবে। বরিশাল ও বাকেরগঞ্জে ভোট হবে ব্যালটে। থাকছে না দলীয় প্রতীক।

উল্লেখ্য, সংশোধিত নির্বাচন পরিচালনা বিধি ও আচরণ বিধি অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী হতে কোনো সমর্থন সূচক তালিকা দেওয়ার প্রয়োজন নেই। রঙিন পোস্টার ছাপাতে পারবেন প্রার্থীরা। এবার প্রচারণায় বেশি সময় পাচ্ছেন প্রার্থীরা।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo