১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৩১

চলতি মাসেই বছরের প্রথম সূর্যগ্রহণ, সতর্ক থাকবেন যে পুরুষরা

লাইফস্টাইল ডেস্ক:-
  • আপডেট সময়ঃ সোমবার, এপ্রিল ৩, ২০২৩,
  • 59 পঠিত

চলতি মাসের (এপ্রিল) ২০ তারিখে হতে যাচ্ছে ২০২৩ সালের প্রথম সূর্যগ্রহণ। পৃথিবী ও চাঁদের মাঝখানে যখন সূর্য চলে আসে তখন হয় সূর্যগ্রহণ। বছরের প্রথম সূর্যগ্রহণ দেখা যাবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিলিপাইন ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে।

জ্যোতিষশাস্ত্রে সূর্যগ্রহণকে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। সূর্যগ্রহণের প্রভাব জ্যোতিষশাস্ত্রের ১২টি রাশিকে বিভিন্নভাবে প্রভাবিত করবে।

জ্যোতিষশাস্ত্র মতে, সূর্যগ্রহণ কারও জীবনে শুভ আবার কারও জীবনে অশুভ প্রভাব ফেলে। চলতি মাসের সূর্যগ্রহণ এ অঞ্চলে দেখা না গেলেও এ গ্রহণ একাধিক রাশিকে প্রভাবিত করবে। এ পরিস্থিতিতে বিশেষ রাশির পুরুষদের অবশ্যই সাবধান থাকা দরকার।

চলতি বছরে মোট চারটি গ্রহণ হবে। দুটি সূর্যগ্রহণ ও দুটি চন্দ্রগ্রহণ। আগামী ২০ এপ্রিল বৈশাখী অমাবস্যার দিনে ঘটবে বছরের প্রথম সূর্যগ্রহণ। এই গ্রহণ সকাল ৭টা ৪ মিনিটে শুরু হয়ে দুপুর ১২টা ৩৯ মিনিট পর্যন্ত স্থায়ী হবে।

এ প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন বছরের প্রথম সূর্যগ্রহণ কোন রাশির জাতকদের জীবনে কেমন প্রভাব ফেলবে:

মেষ রাশি: জ্যোতিষশাস্ত্র মতে, এ সূর্যগ্রহণ বেশি প্রভাব ফেলবে মেষ রাশির জাতকদের ওপর। আর এ প্রভাব নেতিবাচক বলে জানায় জ্যোতিষশাস্ত্র। শাস্ত্র বলছে, বছরের প্রথম সূর্যগ্রহণ এ রাশির জাতক-জাতিকাদের কর্মজীবনে অনেক সমস্যার সৃষ্টি করতে পারে। গ্রহণের সময় তাদের দুশ্চিন্তা বেড়ে যেতে পারে। তাই এ সময় এই রাশির জাতকদের ধৈর্য ধরতে হবে।

কন্যা রাশি: কন্যা রাশির লোকদের জন্য এ বছরের সূর্যগ্রহণ শুভ নয়। এ সময়ে কারো সঙ্গে ঝগড়া-বিবাদ হতে পারে। তাই এ সময় কথাবার্তায় সংযত থাকুন। না হয় ঝামেলা হতে পারে।

সিংহ রাশি: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী সিংহ রাশির জাতকদের অধিপতি হলো সূর্য দেবতা। তাই বছরের প্রথম সূর্যগ্রহণ এ রাশির জাতকদের প্রভাবিত করবে। এ সময় কঠোর পরিশ্রম করেও সম্পূর্ণ সফলতা পাবেন না। গ্রহণের সময়ে তৈরি হওয়া কাজও নষ্ট হয়ে যেতে পারে। সূর্যগ্রহণের সময় এই রাশির জাতক জাতিকাদের সাবধানে চলতে হবে।

মকর রাশি: সূর্যগ্রহণের প্রভাব পড়বে মকর রাশির পুরুষরদের ওপরেও। এ সময় তাদের খরচ বৃদ্ধি পাবে বলে জানায় জ্যোতিষশাস্ত্র। তারা আর্থিক সংকটের সম্মুখীন হতে পারেন। কারও কারও আর্থিক ক্ষতি হওয়ারও সম্ভাবনা রয়েছে। গ্রহণের প্রভাবে এ রাশির জাতকের স্বাস্থ্য খারাপ হতে পারে।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo