১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:০৮

বঙ্গবাজারে নতুন মার্কেট নির্মাণের ঘোষণা

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বুধবার, এপ্রিল ৫, ২০২৩,
  • 60 পঠিত

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া পাইকারি মার্কেট নতুন করে নির্মাণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (৫ মার্চ) রাজধানীর খিলগাঁও এলাকায় গোড়ান খেলার মাঠ-এর নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের নিয়ে বসব। তারা কী চায়, তা জানব। প্রধানমন্ত্রীকেও আমরা ভবনের নকশাটি দেখাব।

তিনি বলেন, এখানে পাইকারি মার্কেট ছিল। সে কারণে আমরা এটিকে পাইকারি মার্কেট হিসেবেই তৈরি করব। যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত নতুন ভবনে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। তাদের আগে পুনর্বাসিত করা হবে।

মেয়র আরও বলেন, আমাদের সেখানে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা ছিল। মামলার কারণে সেটি বাস্তবায়ন হয়নি।

তিনি বলেন, ক্ষুদ্র বিনিয়োগকারীরা এখন বিপর্যয়ের মধ্যে আছেন। কিছুদিন সময় দিতে হবে। তারা যাতে আবার ঘুরে দাঁড়াতে পারেন, তাদের অনুদান দিয়ে আমরা সেটি নিশ্চিত করব। তারপর তারা যেন সেখানে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা করতে পারেন সেজন্য আমরা নতুন একটি পরিকল্পনা নিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসব। সেটি নিশ্চিত করার পরেই আমরা ভবন নির্মাণের পরিকল্পনা করব।

এই অগ্নিকাণ্ড নাশকতা কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, এখন পর্যন্ত এটি একটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে। তারপরও আগুন কোথা থেকে লেগেছে এবং কীভাবে হয়েছে তা তদন্তেই বেরিয়ে আসবে।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo