১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৫৭

৫৬৪ টি মডেল মসজিদ নির্মান করে বিশ্বের ইতিহাসে প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা – খাঁন মামুন

মেহেদী হাসান খাঁন :-
  • আপডেট সময়ঃ রবিবার, এপ্রিল ৯, ২০২৩,
  • 96 পঠিত

বরিশাল নগরীর ২২ নং ওয়ার্ডে স্থানীয়দের আয়োজিত এক ইফতার দোয়া আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন এর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট সমাজসেবক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ বরিশাল মহানগর শাখার যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন বলেন আঃলীগ সরকার আমলে যত উন্নয়ন মূলক কাজ হয়েছে এ দেশে তা বিগত কোন সরকারই তা করে দেখাতে পারেনি। বিশ্বের ইতিহাসে এই প্রথম কোনও সরকার একসঙ্গে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে। যা সম্ভব হয়েছে শুধু মাত্র বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই।তিনি দেশের জন্য দেশের সাধারণ জনগনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সমৃদ্ধির পথে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে।

প্রধান অতিথি’র বক্তব্যে খান মামুন আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে ইসলামী মূল্যবোধের উন্নয়ন এবং ইসলামী সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। আওয়ামী লীগ সরকার কথা দিয়ে কথা যে রাখেন তার দৃষ্টান্ত উদাহরণ হচ্ছে এই ৫৬৪ টি মডেল মসজিদ নির্মান।

এসময় নগরীর শামসুল হক জামে মসজিদে আয়োজিত ইফতার দোয়া মোনাজাত এ উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, বরিশালের সাধারণ মানুষের যখনই প্রয়োজন হয়েছে তখনই খান মামুন সবার আগে এগিয়ে এসেছে। তিনি ছাত্র জীবন থেকে শুরু করে এখন পর্যন্ত নিঃস্বার্থ ভাবে সাধারণ জনগনের পাশে ছিলেন৷ তার মত ব্যক্তি আমাদের নগরসেবক হিসেবে মেয়র পদে আসলে আমাদের মত সাধারণ মানুষ সহ বরিশালের সকল সমস্যা গুলো দূর হবে। খান মামুন বছরের প্রতিটি সময় জনকল্যাণে কাজ করে গেছেন আমাদের উচিত এমন এক ব্যক্তিকেই আগামীর নগরপিতা হিসেবে নির্বাচিত করা।তাই উপস্থিত সকলকে ঐক্যবদ্ধ হয়ে একজন সৎ দক্ষ সুশিক্ষিত নেতৃত্বর জন্য খান মামুনের পাশে থাকার আহবান জানালে শতাধিক স্থানীয় মুসুল্লিগন হাত তুলে তাকে সমর্থন করে।

আয়োজিত ইফতার দোয়া মোনাজাত এ প্রধান অতিথি’র বক্তব্যে খান মামুন মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের মাগফিরাত কামনা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া চেয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগের পাশে থাকার আহবান জানান।

তিনি আরও বলেন, ইতিহাসের বুকে একের পর এক জনকল্যাণমুখী উন্নয়ন মূলক কাজের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। ইতিহাসের বুকে একসঙ্গে ৫৬৪ টি মডেল মসজিদ নির্মান করে মাইল ফলক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।
মডেল মসজিদ নিয়ে খান মামুন বলেন, প্রতিটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ৪৩ শতাংশ জায়গার ওপর তিন ক্যাটাগরিতে নির্মিত হচ্ছে। এর মধ্যে জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে ৪ তলা, উপজেলা পর্যায়ে ৩ তলা এবং উপকূলীয় এলাকায় ৪ তলা (নীচ তলা ফাঁকা) মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এ-ক্যাটাগরিতে ৬৪টি জেলা শহর ও ৩টি সিটি করপোরেশনে ৫টিসহ মোট ৬৯টি চারতলা বিশিষ্ট মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। বি-ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে ৪৭৫টি এবং সি-ক্যাটাগরিতে উপকূলীয় এলাকায় ১৬টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। মসজিদগুলোতে নারী ও পুরুষদের জন্য পৃথক অজু ও নামাজকক্ষ, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, হেফজখানা, গণশিক্ষা কেন্দ্র, গবেষণা কেন্দ্র, পাঠাগার, মৃতদেহ গোসলের ব্যবস্থা, জানাজার ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন, অটিজমকর্ণার, ই-কর্নার, বিদেশি পর্যটকদের আবাসন’র ব্যবস্থা থাকবে। এ ছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা রাখা হয়েছে। আওয়ামী লীগ সরকার একমাত্র সরকার যারা শুধু জনগণের পাশে থেকে তাদের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। তাই আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নশীল দেশ গড়ার অংশীদার হিসেবে কাজ করে যাওয়ার আহবান জানান। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বরাবরই ত্যাগীদের মূল্যায়ন করে আসছেন আর আমি দলের দুঃসময় থেকে শুরু করে দলের জন্য জনগণের পাশে থেকে কাজ করে আসছি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আমি আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দলীয় মনোনয়ন দিয়ে বরিশালের টেকসই উন্নয়ন করার সুযোগ দিবেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo