২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:০০

অবৈধ ৭ লাখ ৯৩ হাজার ৫২০ মিটার কারেন্ট জাল ও ৪২৯ কেজি জাটকা উদ্ধার

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ রবিবার, এপ্রিল ৯, ২০২৩,
  • 51 পঠিত

বরিশাল নৌপুলিশের অভিযানে অবৈধ ৭ লাখ ৯৩ হাজার ৫২০ মিটার কারেন্ট জাল ও ৪২৯ কেজি জাটকা উদ্ধার।

নৌপুলিশের অভিযানে কারেন্ট জাল, বেহুন্দি জাল, জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ উদ্ধার করা হয়েছে। রবিবার (৯ এপ্রিল ) সকাল ৬টায় কীর্তনখোলা, কালাবদর নদীত জাটকাবিরোধী এ অভিযান পরিচালিত হয়।
এ সময় বরিশাল অঞ্চলের নৌ পুলিশের বিভিন্ন ইউনিটের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে মোট ৭ লাখ ৯৩ হাজার ৫২০ মিটার কারেন্ট জাল, ০৭টি বেহুন্দি জাল এবং ৪২৯ কেজি জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ উদ্ধার করেছে।
বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মো. হুমায়ুন কবির, সহকারী পুলিশ সুপার মো. দীন-ই- আলম এবং উপ-পরিদর্শক (এসআই) মো. আলাউদ্দীন আল অভিযানে অংশ নেন।
বরিশাল অঞ্চলের অতিরিক পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবির জানান, রবিবার কীর্তনখোলা, কালাবদর নদীত আমাদের নৌপুলিশের বিভিন্ন ইউনিটের অভিযান চালিয়ে মোট ৭ লাখ ৯৩ হাজার ৫২০ মিটার কারেন্ট জাল, ০৭টি বেহুন্দি জাল এবং ৪২৯ কেজি জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করতে সক্ষম হই। পরবর্তীতে জব্দকৃত জাটকাগুলো কর্তৃপক্ষের নির্দেশনায় বিভিন্ন এতিমখানা ও অসহায়-দু:স্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।
তিনি আরও জানান, অবৈধভাবে কারেন্ট জাল ব্যবহার ও জাটকা মাছ ধরাসহ বিভিন্ন অপরাধে মোট ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ৭ জনের বিরুদ্ধে ইলিশা নৌ থানার পুলিশের হামলায় মামলাসহ নিয়মিত মামলা আছে। এর মধ্যে একজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাটকাবিরোধী এ অভিযান চলমান থাকবে।
বরিশাল নৌ পুলিশ সর্বদা জাটকাবিরোধী সফল অভিযান করতে সচেষ্ট রয়েছে।’

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo