১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৪১

৯৯৯ হতে চায় জনগণের কাউন্সিলর প্রার্থী রেদওয়ান রানা

নিজস্ব প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ সোমবার, এপ্রিল ১০, ২০২৩,
  • 114 পঠিত

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে ভোটের মাঠ। এরই ধারাবাহিকতায় নগরীর ২৯ নং ওয়ার্ডে জনপ্রিয় তরুণ সমাজসেবক হিসেবে ইতি মধ্যেই সকলের হৃদয়ে জায়গা করে নিয়েছেন গণমাধ্যম ব্যক্তিত্ব রেদওয়ান রানা। স্থানীয় সুত্রে জানা গেছে ২৯ নং ওয়ার্ডবাসীর মনোনিত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী লড়াই করবেন সে।

ব্যাক্তিগত প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন তিনি। নির্বাচনের সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে পিছনে ফেলে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন তিনি। জনগণকেও এলাকার উন্নয়নের জন্য দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। বিভিন্ন সামাজিক কাজেও সময় দিচ্ছেন। পাশাপাশি ব্যানারে ব্যানারে সাজিয়েছেন পুরো নির্বাচনী এলাকা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিসিসি নির্বাচনকে কেন্দ্র করে পাড়া-মহল্লার অলিগলি ও চায়ের দোকানগুলোতে চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনা। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা কোমর বেঁধে নির্বাচনী মাঠে দিন-রাত সময় দিতে শুরু করেছেন।

ভোটারদের সমর্থন আদায়ে দোকানপাট ও বাড়ি বাড়ি গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে কাজ করবেন এমন ব্যক্তিকেই ভোট দিতে চান ভোটাররা। ২৯ নং ওয়ার্ড কাশীপুর ইছাকাঠি কলোনী খালপাড় এলাকার মোহাম্মদ হোসেন ও ছোট শাহিনসহ অনেকে জানান, সৎ ও যোগ্য প্রার্থীকেই ভোট দেবেন। যিনি সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকবেন তাকেই ভোট দেবেন তারা।

সূত্র জানায়, বিসিসি নির্বাচনে মেয়র পদে এখন পর্যন্ত কয়েকজন প্রার্থী মাঠে আছেন তিনি হলেন বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল মহানগর কমিটির সাধারণ সম্পাদক বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও দলীয় মনোনয়ন পেতে তারই আপন চাচা এবং বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল খায়ের খোকন সেরনিয়াবাত,মাহমুদ হক খান মামুন,বিএম কলেজের সাবেক ভিপি মইন তুষার,সাবেক মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন প্রমুখ।

অপরদিকে মেয়র পদে বিএনপি তাদের পক্ষ থেকে এখনো কোনো প্রার্থী দেবে কি-না এমন তথ্য নেই।জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে ইন্ঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস কে। এছাড়াও সিটি করপোরেশনের ৩০টি সাধারণ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে বেশির ভাগ নতুন মুখ মানে তরুন প্রার্থী এবং ১০ টি সংরক্ষিত নারী ওয়ার্ডে থাকবে বড় পরিবর্তন। এর মধ্যে ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর পদে বেশ জনপ্রিয়তা নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন তরুণ প্রজন্মের মনোনীত প্রার্থী, সাংবাদিক রেদওয়ান রানা ।

সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাংবাদিক রেদওয়ান রানা বলেন ছোট বেলা থেকে সকল পেশাজীবী সহ অসহায় -দুস্থ মানুষের খোঁজ খবর নিতাম তারই ধারাবাহিকতায় তাদের ইচ্ছাতে এমন সিদ্ধান্ত । সাধারণ মানুষের বিপদে-আপদে তাদের পাশে আছি। জনগণ এবার তারুণ্যের শক্তিকে বিজয় করার জন্য বদ্ধপরিকর। আমি যদি বিজয়ী নাও হই,তারপর ও আমি আমার সেবার দরজা খোলা রাখবো চিরকাল । এবছর যেভাবে সাধারণ মানুষের মাঝে গণজোয়ার সৃষ্টি হয়েছে মানুষ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমি বিজয়ী হব,ইনশাআল্লাহ।

অপর দিকে ২৯ নং ওয়ার্ড কাশীপুর পশ্চিম ইছাকাঠি সড়ক এলাকার বাসিন্দা আব্দুর রব জানায় গতবছর ভোট দিতে পারি নাই এবছর নতুন মানুষ দেইখাই নিজের ভোট দিমু এইডা মনে মনে ঠিক কইরা রাকছি। এর মধ্যে রানা পোলাডা শুনছি অনেক ভালো নেশা পানি তো দুরের কথা এক কুয়া বিড়ি টানতে দেহে নাই মানুষে,আল্লাহ বাচাইলে এবার ভোট দিতে যামু বর কিছু কওয়ার নাই।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo