১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৪০

পাচ সিটিতে দু-জন বাদ , নতুন মুখ আনোয়ারুজ্জামান চৌধুরী

রিপোর্টার নামঃ
  • আপডেট সময়ঃ শনিবার, এপ্রিল ১৫, ২০২৩,
  • 32 পঠিত

আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে দলের প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী, বরিশাল ও গাজীপুর সিটি করপোরেশনে বাদ পড়েছেন আগের মেয়ররা। আর সিলেটে মনোনয়ন পেয়েছেন স্থানীয় রাজনীতিতে নতুন মুখ আনোয়ারুজ্জামান চৌধুরী। শনিবার বেলা ১১টায় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে অনুষ্ঠিত হয়। সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এবার বরিশালে মনোনয়ন পেয়েছেন আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত। তিনি বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আপন চাচা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আপন ভাগনে। এই সিটিতে দলীয় মনোনয়নের দৌড়ে চাচার কাছে হেরে বাদ পড়েছেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।অন্যদিকে গাজীপুরে মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ। এই সিটিতেও বাদ পড়েছেন আগেরবারের প্রার্থী, বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম।

এছাড়া সিলেটে মনোনয়ন পেয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রবাসী রাজনীতি করা এই আওয়ামী লীগ নেতা এবারই প্রথম সিটি নির্বাচনে প্রার্থী হলেন। তফসিল ঘোষিত অন্য দুই সিটি রাজশাহী ও খুলনায় প্রার্থী পরিবর্তন করেনি আওয়ামী লীগ। দুটি সিটি করপোরেশনে বর্তমান দলীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং তালুকদার আব্দুল খালেকই নৌকার মাঝি হয়ে লড়বেন। গত ৩ এপ্রিল গাজীপুর, রাজশাহী, বরিশাল, সিলেট ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৫ মে গাজীপুর, রাজশাহী ও সিলেট ২১ জুন এবং খুলনা ও বরিশালে ১২ জুন ভোটগ্রহণ হবে।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo