১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:২৭

খোকন সেরনিয়াবাত কে বরণ করে নিতে বরিশালে ব্যাপক প্রস্তুতি

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ বুধবার, এপ্রিল ১৯, ২০২৩,
  • 71 পঠিত

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত কে বরন করে নিতে বরিশাল আঃলীগের নেতৃবৃন্দের বৃহৎ একটি অংশ ব্যাপক পস্তুতি নিয়েছেন।

আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বরিশাল সিটি কর্পোরেশন এর মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের জন্য ব্যাপক প্রস্তুতি সমর্থকদের।

বৃহস্পতিবার সকাল ৮ টায় তিনি ঢাকা থেকে সড়ক পথে বরিশালের উদ্দেশে রওনা হবেন। বেলা ১২ টার দিকে তিনি নগরীতে প্রবেশ করবেন।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পাঁচদিন পর আগামীকাল বৃহস্পতিবার বরিশালে আসছেন আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

বৃহস্পতিবার সকালে তিনি ঢাকা থেকে সড়ক পথে বরিশালের উদ্দেশে রওনা হবেন। বেলা ১২ টার দিকে তিনি নগরীতে প্রবেশ করতে পারেন।

এ সময় তার সঙ্গে থাকার কথা রয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস‌্য জাহাঙ্গীর কবির নানক, বরিশাল সদর আসনের সংসদ সদস্য, পানিসম্পদ প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামিম এমপি ।

আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতাও আবুল খায়ের আব্দুল্লাহর সঙ্গে বরিশালে আসবেন বলে জানা গেছে।

আবুল খায়ের আব্দুল্লাহর বরিশালে আগমনকে ঘিরে মহানগরে বড় ধরনের শোডাউন করতে তার সমর্থকেরা ব্যাপক প্রস্তুতি শুরু করেছেন। বিভিন্নস্থানে তৈরি করা হচ্ছে তোরণ। লাগানো হচ্ছে তার ছবি সংবলিত ব্যানার, ফেস্টুন। সব মিলিয়ে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের সমর্থকেরা এখন পুরোপুরি উজ্জীবিত।

বুধবার দুপুরে আবুল খায়ের আব্দুল্লাহ বলেন, বৃহস্পতিবার সকালে বরিশালে যাব। মামা বঙ্গবন্ধু এবং বাবা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের আদর্শ ধারণ করে আগামী দিনে পথ চলব। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন, আমি তার মর্যাদা রক্ষা করবো।

তিনি বলেন, বরিশাল নগরবাসীর প্রত্যাশা পূরণে আমার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে। দীর্ঘদিন বরিশাল একটা দুর্ভোগের নগরী ছিল। আমার সর্বাত্মক চেষ্টা থাকবে- এই দুর্ভোগ লাঘবের। মানুষ যাতে হয়রানি না হয় সেই প্রচেষ্টাও থাকবে। নগরবাসীর প্রতি সকল দায়িত্বপালনে আমি অঙ্গীকারাবদ্ধ।

এদিকে বুধবার সকালে বড় ভাই বরিশল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর সঙ্গে তার ঢাকার বাসায় সাক্ষাৎ করেছেন আবুল খায়ের আব্দুল্লাহ।
এ ব্যাপারে আবুল খায়ের আব্দুল্লাহ বলেন, বড় ভাই হাসানাত আব্দুল্লাহর সঙ্গে রাজনৈতিক কোনো আলোচনা হয়নি। মনোনয়ন পাওয়ার পর তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি।

আবুল খায়ের আব্দুল্লাহর বরিশালে আগমনকে কেন্দ্র করে বড় ধরনের শোডাউন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন তার সমর্থকেরা। তবে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের তেমন কোন প্রস্তুতি নেই আবুল খায়ের আব্দুল্লাহর বরিশাল আগমনকে ঘিরে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর বলেন, মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ বৃহস্পতিবার আসবেন কিনা তা আমাদের জানানো হয়নি। সাংগঠনিকভাবে আমরা কিছু জানি না। প্রার্থীর সঙ্গে এখনো আমাদের কোন যোগাযোগ হয়নি। তাই আমাদের কোন প্রস্তুতিও নেই।

বৃহস্পতিবার সকালে সড়ক পথে ঢাকা থেকে রওনা করবেন আবুল খায়ের আব্দুল্লাহ। বেলা ১২ টায় তিনি নগরের ৩০ নম্বর ওয়ার্ডের গড়িয়ারপাড় এলাকায় পৌঁছাবেন।

৩০ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা বলেন, আবুল খায়ের আব্দুল্লাহকে স্বাগত জানাতে তিনি কর্মী-সমর্থকদের নিয়ে গড়িয়ারপাড়ে শোডাউন করবেন। সেখানে নির্মাণ করা হবে বর্ণাঢ্য তোরণ।

আবুল খায়ের আব্দুল্লাহর সমর্থকরা জানান, গড়িয়ারপাড় থেকে সু-সজ্জিত গাড়িবহর নিয়ে মিছিলসহকারে বরিশালের নেতা-কর্মীরা তাকে বরণ করবেন।

সরকারি ব্রজমোহন কলেজ ছাত্র কর্মপরিষদের ভিপি মঈন তুষার, বরিশাল নগরীর মোট ৯টি স্পট হয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে যাবেন খোকন সেরনিয়াবাত। জিম্মি দশা থেকে বরিশালবাসীকে প্রধানমন্ত্রী মানবতার মা মুক্তি দেওয়ায় খোকন সেরনিয়াব‌াতকে ওই ৯ স্পটে ফুলের শুভেচ্ছা জানাবেন নগরবাসী।

আবুল খায়ের আব্দুল্লাহর অন্যতম সমর্থক নগরের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বলেন, দশ হাজার নেতা-কর্মী আবুল খায়ের আব্দুল্লাহকে বরণ করার জন্য প্রস্তুতি নিয়েছেন। গড়িয়ারপাড় থেকে নগরীর দলীয় কার্যালয় পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কের বিভিন্নস্থানে তৈরি করা হচ্ছে বর্ণাঢ্য তোরণ। আমরা বড় ধরনের শোডাউনের জন্য প্রস্তুতি নিয়েছি।

কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বলেন, গড়িয়ারপাড় দিয়ে নগরে প্রবেশ করে গাড়িবহর বিএম কলেজ, নতুনবাজার, জেলখানার মোড়, সদর রোড ও অশ্বিনী কুমার হল হয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে থামবে। এরপর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ হবে। সমাবেশে নগরবাসী ও নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য দেবেন আবুল খায়ের আব্দুল্লাহ।

১৫ এপ্রিল আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ণ বোর্ড বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করে। এতে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত মনোনয়ন পান। মনোনয়ন পাওয়ার পর তিনি বরিশালে আসেননি।

এদিকে বিসিসি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন থেকে বাদ পরা বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মঙ্গলবার বিকেলে মহানগর আওয়ামী লীগের এক সভায় ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে সমর্থন জানিয়ে তার পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo