২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১২:৫৮

এক দিবসের দুই মঞ্চের আয়োজনে বরিশাল আঃলীগের অশনিসংকেত!

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ রবিবার, এপ্রিল ৩০, ২০২৩,
  • 165 পঠিত

ব‌রিশা‌লে একই স্থানে পাল্টাপা‌ল্টি কর্মসূচির আ‌য়োজন ক‌রে‌ছেন ব‌রিশাল সি‌টি মেয়র সেরনিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ও আসন্ন নির্বাচ‌নে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবা‌তের সমর্থকরা।

এ‌দি‌কে পাল্টাপা‌ল্টি মঞ্চ তৈরিতে উ‌ত্তেজনা ছ‌ড়ি‌য়ে প‌ড়েছে গোটা ব‌রিশাল নগরী‌তে। ব‌রিশাল সি‌টি নির্বাচনে নৌকার টি‌কেট থে‌কে ছিট‌কে পড়া নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর সঙ্গে ও নৌকার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবা‌তের মধ্যে এতদিন নিরব পারিবারিক দ্বন্দ চল‌লেও একই স্থানে দুই‌টি মঞ্চ নির্মাণ নি‌য়ে তা এখন রাজনৈতিক দ্বন্দের রুপে প্রকাশ্যে চলে এসেছে।

মহান মে দিবস উপল‌ক্ষে ব‌রিশা‌লে পাল্টাপা‌ল্টি কর্মসূচির আ‌য়োজন ক‌রে‌ছেন ব‌রিশাল সি‌টি মেয়র সেরনিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ও আসন্ন নির্বাচ‌নে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবা‌তের সমর্থকরা।

এ নিয়ে নগরজু‌ড়ে উ‌ত্তেজনা বিরাজ কর‌ছে ।

স‌রেজ‌মি‌নে গি‌য়ে দেখা যায়, রোববার দুপুর ১টার দি‌কে খোকন সের‌নিয়াবাত সমর্থক জেলা শ্রমিক লী‌গের সভাপ‌তি শাহজাহান হাওলাদার, মহানগর শ্রমিক লী‌গের সভাপ‌তি আফতাব হোসেন, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপ‌তি সুলতান মাহামুদ সহ অন্যান্য নেতা কর্মীরা ব‌রিশাল জেলা ও মহানগর আওয়ামী লী‌গের অস্থায়ী দলীয় কার্যাল‌য়ের সাম‌নে জড়ো হয়। পরে তারা মহান মে দিবস পাল‌নের উদ্দেশে নগরীর প্রান কেন্দ্র সদররোডস্থ শহীদ সো‌হেল চত্ব‌রে তারা মঞ্চ নির্মা‌নের কাজ শুরু ক‌রেন।

অপর‌দি‌কে বিকেলে মোটরসাই‌কেল মহড়া নি‌য়ে দলীয় কার্যাল‌য়ের সাম‌নে আ‌সেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সমর্থক মহানগর ছাত্রলী‌গের আহবায়ক রইজ আহ‌ম্মেদ মান্না। এরপর মেয়র সা‌দিকের ব্যক্তিগত সহকারী মুস্তফা জামান মিলনসহ কয়েকজন এসে সো‌হেল চত্ব‌রে আরেকটি মঞ্চ নির্মাণের কাজ তদারকি করেন।

সা‌দিক আব্দুল্লাহর অনুসারী মহানগর ছাত্রলী‌গের আহ্বায়ক রইজ আহ‌ম্মেদ মান্না ব‌লেন, মহান মে দিবস উপল‌ক্ষে রোববার বিকাল ৪টায় আ‌লোচনা সভার আ‌য়োজন ক‌রে‌ছে জেলা ও মহানগর শ্রমিক লীগ। এই কার‌ণে মঞ্চ নির্মা‌ণের স্থান দেখ‌তে আমরা গি‌য়ে‌ছিলাম। এছাড়া অন্য কিছু নয়।

ব্রজ‌মোহন ক‌লেজ ছাত্র কর্মপ‌রিষ‌দের ভি‌পি মোঃ মঈন তুষার ও বরিশাল মহানগর ছাত্রলী‌গের সা‌বেক সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ এর সদস্য অসীম দেওয়ান ব‌লেন, মহানগর ও জেলা শ্রমিক লী‌গের আ‌য়োজ‌নে রোববার বেলা ১১টায় মহান মে দিবস উপল‌ক্ষে আ‌লোচনা সভা আয়োজন করা হয়েছে। বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যাল‌য় সংলগ্ন শহীদ সো‌হেল চত্ব‌রের প্রাঙ্গণে এই আ‌য়োজন করা হ‌য়ে‌ছে। জেলা ও মহানগর শ্রমিক লী‌গের নেতারা ইতোমধ্যে মঞ্চ নির্মা‌নের স্থানও প‌রিদর্শন ক‌রে‌ছেন। আয়োজিত সভায় আসন্ন ব‌রিশাল সি‌টি নির্বাচ‌নে আওয়ামী লী‌গের মনোনীত প্রার্থী শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর পুত্র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবাত উপ‌স্থিত থাক‌বেন।

এ‌দি‌কে পাল্টাপা‌ল্টি মঞ্চ তৈরিতে উ‌ত্তেজনা ছ‌ড়ি‌য়ে প‌ড়েছে গোটা ব‌রিশাল নগরী‌তে। ব‌রিশাল সি‌টি নির্বাচনে নৌকার টি‌কেট থে‌কে ছিট‌কে পড়া সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর সঙ্গে ও নৌকার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবা‌তের মধ্যে এতদিন নিরব পারিবারিক দ্বন্দ চল‌লেও একই স্থানে এই চাচা ভাতিজার দুই‌টি মঞ্চ নির্মাণ সহ পৃথকভাবে দিবস পালনের আয়োজন নি‌য়ে তা এখন রাজনৈতিক দ্বন্দের বিষয় প্রকাশ্যে চলে এসেছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের অ‌তি‌রিক্ত উপ ক‌মিশনার ফজলুল ক‌রিম ব‌লেন, মে দিবস উপল‌ক্ষে আওয়ামী লীগ পাল্টাপা‌ল্টি মঞ্চ ক‌রে থাক‌লে সেখা‌নে অনাকাঙ্ক্ষিত প‌রি‌স্থি‌তি এড়া‌তে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতায়ন করা হ‌বে।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo